ধোনিদের দলে ‘জুনিয়র মালিঙ্গা’

তার স্লিঙ্গিং বোলিং অ্যাকশন কিংবা ইয়র্কারগুলি মনে করিয়ে দেয় শ্রীলঙ্কান গ্রেট লাসিথ মালিঙ্গার কথা। মাথিশা পাথিরানা তাই পরিচিতি পেয়ে গেছেন ‘জুনিয়র মালিঙ্গা’ নামে। শ্রীলঙ্কার তরুণ এই ফাস্ট বোলারের সামনে এবার আইপিএলে খেলার হাতছানি। টুর্নামেন্টের মাঝপথে তাকে দলে টেনেছে চেন্নাই সুপার কিংস। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2022, 03:11 PM
Updated : 21 April 2022, 03:19 PM

১৯ বছর বয়সী পাথিরানাকে দলে ভেড়ানোর কথা বৃহস্পতিবার বিবৃতি দিয়ে জানিয়েছে চেন্নাই। তাকে নেওয়া হয়েছে মূলত অ্যাডাম মিল্নের বদলি হিসেবে।

হ্যামস্ট্রিংয়ের চোটে আইপিএল থেকে ছিটকে গেছেন নিউ জিল্যান্ডের পেসার মিল্নে। আসরে চেন্নাইয়ের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে চোট পান তিনি। এরপর খেলতে পারেননি আর কোনো ম্যাচ। 

পাথিরানা এই বছর ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শ্রীলঙ্কা দলে ছিলেন। আসরে ৪ ম্যাচে ওভারপ্রতি ৬.১৬ করে রান দিয়ে তার প্রাপ্তি ছিল ৭ উইকেট।

সিনিয়র পর্যায়ে এখন পর্যন্ত মাত্র একটি লিস্ট ‘এ’ ম্যাচ ও দুটি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে তার। ২০১৯ সালে কলেজ ক্রিকেটের একটি ম্যাচে ৭ রানে ৬ উইকেট নিয়ে সবার নজর কাড়েন তিনি।

চেন্নাইয়ের নজরেও তিনি ছিলেন আগে থেকে। গত আসরের আগে শ্রীলঙ্কার রহস্য স্পিনার মাহিশ থিকশানার সঙ্গে তাকে রিজার্ভ খেলোয়াড় হিসেবে নিয়েছিল চেন্নাই।

এবারের নিলামে ৭০ লাখ রুপিতে থিকশানাকে দলে টানে ফ্র্যাঞ্চাইজিটি। পাথিরানাও এবার জায়গা পেলেন মূল দলে। আইপিএলের বর্তমান ও চারবারের চ্যাম্পিয়নরা তাকে ২০ লাখ রুপিতে কিনেছে।

মহেন্দ্র সিং ধোনি নেতৃত্ব ছাড়ার পর এবারের আইপিএলে চেন্নাইয়ের অবস্থা যাচ্ছেতাই। প্রথম ছয় ম্যাচের মধ্যে তারা জিতেছে স্রেফ একটি।