সাকিবের দ্বিতীয় বলেই আউট তামিম

একজন ফিরেছেন যুক্তরাষ্ট্র থেকে, আরেকজন যুক্তরাজ্য থেকে। ঢাকা প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম দিনে দুজনের গন্তব্য বিকেএসপি। সেখানে শুরুতেই দারুণ এক ছক্কায় ডানা মেলে দিলেন তামিম ইকবাল। কিন্তু একটু পর বল হাতে নিয়ে তাকে মাটিতে নামালেন সাকিব আল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2022, 07:06 AM
Updated : 21 April 2022, 03:26 PM

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে বৃহস্পতিবার বিকেএসপিতে লেজেন্ডস অব রূপগঞ্জের সাকিব নিজের দ্বিতীয় বলেই ফিরিয়ে দেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের তামিম ইকবালকে।

বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় এ দিন খেলা শুরু হতে দেরি হয় অনেক। ম্যাচ নেমে আসে ৩৩ ওভারে। টস হেরে ব্যাটিংয়ে নামে প্রাইম ব্যাংক। তামিম স্ট্রাইক পান দ্বিতীয় ওভারে। প্রথম বলেই চোখধাঁধানো এক ফ্লিক শটে স্কয়ার লেগ দিয়ে ছক্কা মারেন দেশের ওয়ানডে অধিনায়ক।

রূপগঞ্জ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা চতুর্থ ওভারে বল তুলে দেন সাকিবের হাতে। স্ট্রাইকে তখন তামিম। প্রথম বলটি ডিফেন্স করেন বাঁহাতি ওপেনার। পরের বলটি ছিল একটু খাটো লেংথের। তামিম পুল করেন সজোরে। তবে পারেননি তিনি তুলে মারতে, পারেননি বল মাটিতেও রাখতে। বেশ গতিতে আসা বল শর্ট মিড উইকেটে দারুণ ক্যাচে পরিণত করেন তানবীর হায়দার।

তামিম আউট হন ৫ বলে ৮ রান করে। সাকিব শুরু করেন উইকেট মেডেন নিয়ে।

সাকিবের এই লিগে খেলার কথা ছিল মোহামেডানের হয়ে। তবে শুরুতে বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফর ও পরে পারিবারিক কারণে যুক্তরাষ্ট্রে চলে যাওয়ায় লিগে আর মাঠে নামা হয়নি তার। এর ফাঁকে মোহামেডান ব্যর্থ হয় সুপার লিগে উঠতে। তাদের হয়ে কোনো ম্যাচ না খেলা ক্রিকেটারদের অন্য দলে নাম লেখানোর সুযোগ দেওয়া হয়। লেজেন্ডস অব রূপগঞ্জে খেলতে বুধবার দেশে ফেরেন সাকিব। ফেরার পর দিনই ম্যাচ। দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজের পর ক্রিকেটের সঙ্গে কোনো সংযোগ ছিল না তার। প্রায় এক মাস পর মাঠে নেমে শুরু করলেন উইকেট মেডেন দিয়ে।

দক্ষিণ আফ্রিকা সফর শেষে তামিম ব্যক্তিগত কাজে যান লন্ডনে। সেখান থেকে ফিরে তিনিও প্রথম ম্যাচ খেলতে নামেন বৃহস্পতিবার। কিন্তু আউট হয়ে গেলেন অল্পতে।

দেশের আরেক অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমও এবারের লিগে প্রথম খেলতে নেমেছেন এ দিন। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তিনি খেলছেন রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে।

লিগে এবার মোহামেডানকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল মুশফিকের। কিন্তু সাকিবের মতো তিনিও সুযোগ পাননি খেলার। পরে নাম লেখান শেখ জামাল ক্লাবে।