মোহামেডানের সাকিব হয়ে গেলেন রূপগঞ্জের, খেলবেন ঢাকা লিগে

পারিবারিক প্রয়োজনে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝ পথে দেশে ফেরার পর থেকে ক্রিকেটের বাইরে আছেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম‍্যাচের টেস্ট সিরিজের আগে ঢাকা প্রিমিয়ার লিগে খেলে নিজেকে ঝালিয়ে নিতে চান বাঁহাতি এই অলরাউন্ডার। টুর্নামেন্ট থেকে তার দল মোহামেডান ছিটকে যাওয়ায় সুপার লিগ পর্বে তিনি খেলবেন লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2022, 10:15 AM
Updated : 19 April 2022, 11:46 AM

এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার এই তথ‍্য নিশ্চিত করেন মোহামেডান পরিচালক এজিএম সাব্বির।

“আমাদের সঙ্গে সমঝোতার ভিত্তিতে এটা হয়েছে। এই বিষয় নিয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করেছে সাকিব আল হাসান। গত রাতে সে বলেছে, ‘আমি খেলার মধ্যে থাকতে চেয়েছিলাম প্রিমিয়ার লিগে খেলে। সুপার লিগে কোনো একটা দলের হয়ে খেলতে চাই।‘ যেহেতু মোহামেডান কোয়ালিফায়ার করেনি, আমি প্রশ্ন করেছি কোন দলের হয়ে খেলবে। ও বলল, লেজেন্ডস অব রূপগঞ্জ ওর সঙ্গে যোগাযোগ করেছে।”

“ও কোন ক্লাবে খেলবে, সেটা আমাদের জন‍্য গুরুত্বপূর্ণ নয়, (গুরুত্বপূর্ণ সাকিবের চাওয়া।) খেলার জন্য আমাদের কাছে সাকিব অনাপত্তিপত্র চেয়েছে, আমরা ওকে অনাপত্তিপত্র দিয়েছি। আমাদের প্রেসিডেন্ট মাসুদ ভাই (মাসুদুজ্জামান), ক্লাবের উপদেষ্টা মাহবুবুল আনাম ভাইসহ আমরা সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছি যে, আমরা সাকিব আল হাসানকে রিলিজ করে দেব। যদি বিসিবি ও সিসিডিএম অনুমতি দেয় ও ওর কাঙ্ক্ষিত ক্লাব লেজেন্ডস অব রূপগঞ্জে খেলবে।”

গাজী গ্রুপ ক্রিকেটার্স ও রূপগঞ্জ ক্রিকেটার্সের সমান ১০ পয়েন্ট হলেও হেড টু হেডে পিছিয়ে থাকায় প্রাথমিক পর্বেই শেষ হয়ে গেছে মোহামেডানের পথ চলা। দক্ষিণ আফ্রিকা সফরে থাকায় তারকা ক্রিকেটারদের অনেকেই ছিলেন অনুপস্থিত। তবে বিকল্প খেলোয়াড় যথেষ্টই ছিল দলে। কিন্তু প্রত‍্যাশিত ক্রিকেট খেলতে পারেননি কেউই।

শিরোপার লক্ষ‍্য নিয়ে দল গড়ে সুপার লিগের আগেই ছিটকে যাওয়া একটি বড় ধাক্কা। তবে সাব্বির আশাবাদী, পরের মৌসুমে সাকিবকে ঘিরে আবার শক্তিশালী দল গড়ে ভালো কিছু করবে মোহামেডান।

“আমরা আগামী বছরের জন‍্য সাকিবকে রিটেইন করব। এটাও সমঝোতার ভিত্তিতেই হয়েছে। সাকিব পরের মৌসুমে আমাদের দলের হয়েই খেলবে। সামনে শ্রীলঙ্কা সিরিজ আছে, এর আগে সাকিব খেলার মধ‍্যে থাকতে চায়। এটাকে বিবেচনায় নিয়ে আমরা সাকিবকে খেলার অনুমতি দিয়েছি। সাকিব এই প্রিমিয়ার লিগে খেলবে, এটা চমৎকার একটা ব‍্যাপার। দুর্ভাগ‍্যজনকভাবে মোহামেডানের হয়ে নয়, হয়তো লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে।”

ওয়ানডে সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর বড় মেয়ে আলাইনা হাসানকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যান সাকিব। প্রিমিয়ার লিগে খেলতে বুধবার দেশে ফিরবেন। পরদিনই মাঠে নামবেন বাঁহাতি এই অলরাউন্ডার, সেদিন বিকেএসপির চার নম্বর মাঠে প্রাইম ব‍্যাংক ক্রিকেট ক্লাবের মুখোমুখি হবে লেজেন্ডস অব রূপগঞ্জ।

২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে লেজেন্ডস অব রূপগঞ্জ।

ঢাকা প্রিমিয়ার লিগের বাইলজ অনুযায়ী, কোনো ক্রিকেটার নিজ ক্লাবে কোনো ম‍্যাচ না খেললে এবং তার দল টুর্নামেন্ট থেকে বিদায় নিলে তিনি অন‍্য কোনো দলে খেলতে পারেন। এই প্রক্রিয়ায় এরই মধ‍্যে মোহামেডান থেকে শেখ জামালে গেছেন মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ।