ডি ভিলিয়ার্সের পরামর্শেই দুর্দান্ত ব্রেভিস

ব্যাটিংয়ের ধরনে এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে অনেক মিল বলে ডেওয়াল্ড ব্রেভিসের নামই হয়ে গেছে ‘বেবি এবি।’ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ পারফর্ম করে জায়গা করে নিয়েছেন আইপিএলে। তার দল মুম্বাই ইন্ডিয়ান্স ব্যর্থতার বৃত্তে থাকলেও ব্রেভিস ঠিকই নিজের সামর্থ‍্যের জানান দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার সম্ভাবনাময় এই তরুণ বললেন, ডি ভিলিয়ার্সের কাছ থেকে পাওয়া পরামর্শ তার ব্যাটিংয়ের উন্নতিতে অনেক সাহায্য করেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2022, 04:15 PM
Updated : 16 April 2022, 06:34 PM

ব্রেভিস কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে নিজের আইপিএল অভিষেকে খেলেন ১৯ বলে ২৯ রানের ইনিংস। পরের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে অবশ্য ১১ বলে ৮ রানেই থামেন। পাঞ্জাব কিংসের বিপক্ষে খেলেন ২৫ বলে ৪৯ রানের ঝড়ো ইনিংস। শনিবার লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ১৩ বলে করেন ৩১ রান। 

ম্যাচের আগে ব্রডকাস্টারদের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলেন ব্রেভিস। এ সময় তিনি জানান ডি ভিলিয়ার্সের পরামর্শ পাওয়ার কথা।

“তিনি খুব বড় ভূমিকা রেখেছেন, সম্পর্কটা বিশেষ। তিনি আমাকে ছোট ছোট বিষয় শেখান যা আমাকে সাহায্য করে। আমার ভুল নিয়ে, খেলা নিয়ে কীভাবে সহজভাবে চিন্তা করা যায় এগুলো বলেন।” 

“কিছু টেকনিক্যাল দিক নিয়ে বলেন, যা আমাকে অনেক সাহায্য করে। আগ্রাসন নিয়ে খেলা গুরুত্বপূর্ণ। কিন্তু নির্দিষ্ট পরিস্থিতিতে শান্ত থাকা এবং খেলা কোন দিকে যায় সেটা বোঝাও জরুরি।”

পাঞ্জাবের বিপক্ষে ৪৯ রানের ইনিংস খেলার পথে রাহুল চাহারের ওপর চড়াও হন ব্রেভিস। একটি বাউন্ডারি মারার পর টানা চার বলে হাঁকান চারটি ছক্কা।

ব্রেভিস বলেছেন সেই ওভার নিয়েও।

“আমি সত্যিই খুব উপভোগ করেছি, সবার কাছ থেকে শেখার চেষ্টা করেছি এবং সেখানে ভয়ডরহীন ও স্মার্ট ক্রিকেট খেলার চেষ্টা করেছি। (চাহারের বিপক্ষে) ওটা ঘটে গেছে। আমি আমার শক্তি জানতাম এবং যখন বল দেখছিলাম তখন ওরা স্রেফ উড়ে যাচ্ছিল।”

মুম্বাইয়ের ড্রেসিংরুমে মেন্টর হিসেবে রয়েছেন কিংবদন্তি শচীন টেন্ডুলকার। প্রধান কোচ হিসেবে রয়েছেন মাহেলা জয়াবর্ধনে। যাদের সংস্পর্শ পেয়ে রোমাঞ্চিত ব্রেভিস।

“ড্রেসিং রুমে সব কিংবদন্তির কাছ থেকে ক্রিকেট বিষয়ে শিখতে পারাটা স্বপ্ন পূরণের মতো। প্রতিদিন, প্রতি মিনিটে অনেক কিছু শেখার আছে। এখন শুধু শিখতে হবে এবং মাঠে গিয়ে তা প্রয়োগ করতে হবে।”

সবশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ৬ ম্যাচে ৮৪.৩৩ গড়ে ৫০৬ রান করেন ব্রেভিস। দুটি সেঞ্চুরির সঙ্গে ফিফটি ছিল তিনটি।