পাকিস্তান সফর করবে নিউ জিল্যান্ড ও ইংল্যান্ড

নিরাপত্তা শঙ্কায় গত বছর শেষ মুহূর্তে পাকিস্তান সফর বাতিল করেছিল নিউ জিল্যান্ড ও ইংল্যান্ড। বছর না পেরোতেই এশিয়ার দেশটিতে সফরের ব্যাপারে সম্মত হয়েছে দল দুটি। চলতি বছরের শেষের দিকে পাকিস্তানে যাবে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2022, 03:22 PM
Updated : 15 April 2022, 03:22 PM

এক বিবৃতিতে শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের ২০২২-২৩ মৌসুমের ঘরোয়া সূচি ঘোষণা করেছে।

গত সেপ্টেম্বরে তিনটি ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যায় নিউ জিল্যান্ড। কিন্তু প্রথম ওয়ানডে শুরুর কয়েক ঘণ্টা আগে নিরাপত্তা শঙ্কার কথা বলে সিরিজ বাতিল করে নিউ জিল্যান্ড ক্রিকেট।

ওই ঘটনার পর ইংল্যান্ড তাদের পুরুষ ও নারী দলের পাকিস্তান সফর স্থগিত করে।

পাকিস্তানে ধীরে ধীরে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর পথে নিউ জিল্যান্ড ও ইংল্যান্ডের সফর বাতিল ছিল বড় এক ধাক্কা।

শঙ্কায় পড়ে গিয়েছিল চলতি বছরের অস্ট্রেলিয়ার সফরও। শেষ পর্যন্ত গত মার্চে পাকিস্তানে গিয়ে লাল ও সাদা বলের সিরিজ খেলে তারা।

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে যাবে ইংল্যান্ড। এরপর আগামী নভেম্বরে আবার দেশটিতে যাবে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে। সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

ইংল্যান্ডের সফর শেষের পর পরই দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে পাকিস্তানে যাবে নিউ জিল্যান্ড। ২০২৩ সালের এপ্রিলে দেশটিতে তারা আবার সফরে যাবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে। পাশাপাশি অংশ নেবে টি-টোয়েন্টি সিরিজেও।

পাকিস্তানের ঘরোয়া মৌসুম শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে। যা হবে আগামী ৫ থেকে ১২ জুনের মধ্যে।