১৪ কোটির দিপক চাহারকে পাচ্ছে না চেন্নাই

সুস্থ হয়ে উঠতে ছিলেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। সেখানেই ফের পড়লেন চোটের কবলে। তাতে আরও পিছিয়ে গেল দিপক চাহারের মাঠে ফেরা। চলতি আইপিএলে এই পেসারকে পাচ্ছে না চেন্নাই সুপার কিংস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2022, 02:48 PM
Updated : 15 April 2022, 02:48 PM

আইপিএলের মেগা নিলাম থেকে দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ১৪ কোটি রুপিতে চাহারকে দলে নিয়েছিল চেন্নাই। কিন্তু কোনো ম্যাচ না খেলা এই ক্রিকেটারের টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার কথা শুক্রবার আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয় ফ্র্যাঞ্চাইজিটি।

সব আসর মিলিয়ে নিলামে কেনা চেন্নাইয়ের সবচেয়ে দামি ক্রিকেটার চাহার। ২০১২ সালে তারা ৯ কোটি ৮০ লাখ রুপিতে দলে টেনেছিল রবীন্দ্র জাদেজাকে। আইপিএলের ইতিহাসে নিলামে সবচেয়ে দামি ভারতীয় বোলারও তিনিই।

গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে পায়ের পেশিতে টান লাগে চাহারের। পরে খেলতে পারেননি তিনি শ্রীলঙ্কা সিরিজে।

চোট থেকে সেরে উঠতে তখন থেকে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন চাহার। সেখানকার ফিজিও মাঝে জানিয়েছিলেন, আইপিএলের কিছু অংশে তার খেলার সম্ভাবনার কথা।

যা চেন্নাই শিবিরে জ্বেলেছিল আশার বাতি। এপ্রিলের শেষ দিকে চাহারকে পাওয়া নিয়ে দলটি ছিল আশাবাদী। কিন্তু পুনর্বাসনের সময় নতুন করে পিঠে চোট পাওয়ায় এখন নিভে গেছে সেই বাতিও। পুরো আসরেই তাকে আর পাচ্ছে না চেন্নাই।

গত আসরে চেন্নাইয়ের চতুর্থ শিরোপা জয়ের পথে অবদান ছিল চাহারের। ১৫ ম্যাচে ওভার প্রতি ৮.৩৫ রান দিয়ে ১৪ উইকেট নেন তিনি।

নতুন বলে দলকে উইকেট এনে দিতে বেশ পারদর্শী চাহার। প্রথম ছয় ওভারে চেন্নাইয়ের হয়ে ওভার প্রতি ৭.৬১ রান দিয়ে ৫৮ ইনিংসে ৪২ উইকেট নিয়েছেন তিনি।

চাহারের অনুপস্থিতি তাই চেন্নাই শিবিরে বড় ধাক্কা। চলতি আসরে পাওয়ার প্লেতে এখন পর্যন্ত কেবল চারটি উইকেট নিতে পেরেছে দলটি। যার প্রভাব পড়েছে দলের সামগ্রিক পারফরম্যান্সেও। এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে দলটি জিতেছে কেবল একটিতে। তাও টানা চার হারের পর।