নিউ জিল্যান্ডের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার বোল্ট ও ডিভাইন

গত বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ এই সংস্করণে নিউ জিল্যান্ডের বর্ষসেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পেসার ট্রেন্ট বোল্ট। আর নারীদের ২০ ওভারের ক্রিকেটের সেরা হয়েছেন অলরাউন্ডার সোফি ডিভাইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2022, 09:51 AM
Updated : 17 April 2022, 02:50 PM

২০২১ সালে জাতীয় দলের হয়ে ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২৩ উইকেট নেন বোল্ট। এর মধ্যে গত অক্টোবর-নভেম্বরে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে ফাইনালে তোলার পথে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার; আসরে বাঁহাতি এই পেসার শিকার করেন ৭ ম্যাচে ১৩ উইকেট।

পুরস্কারটি জিতে স্বাভাবিকভাবেই দারুণ উচ্ছ্বসিত ৩২ বছর বয়সী বোল্ট।

“টি-টোয়েন্টি আমি সত্যিই উপভোগ করি। আর এই সংস্করণে আরও ভালো বোলার হতে আমি ক্রমাগত আমার খেলাকে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। এটা আমার জন্য বড় পাওয়া, বিশেষ কিছু এবং পুরস্কারটা পেয়ে আমি কৃতজ্ঞ বোধ করছি।”

টানা দ্বিতীয়বার নিউ জিল্যান্ড ক্রিকেটের বর্ষসেরা নারী টি-টোয়েন্টি ক্রিকেটার হলেন ডিভাইন। গত বছর ব্যাট হাতে ১১৪ রান করার পাশাপাশি বোলিংয়ে ৭ উইকেট নেন কিউই নারী দলের অধিনায়ক।

বাংলাদেশের বিপক্ষে নিজের শেষ টেস্টে ক্রাইস্টচার্চে ম্যাচ জেতানো উইকেটটি নেন রস টেইলর। সফরকারীদের ইনিংস ও ১১৭ রানে হারানোর ওই ম্যাচে শেষ ব্যাটসম্যান হিসেবে ইবাদত হোসেনকে আউট করেন তিনি। যা নির্বাচিত হয়েছে ‘ফ্যান মোমেন্ট অব দা সামার’ হিসেবে। 

সুপার স্ম্যাশ ক্রিকেটে বর্ষসেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন মাইকেল ব্রেসওয়েল আর নারীদের মধ্যে সেরা হয়েছেন অ্যামেলিয়া কার।

মৌসুম জুড়ে দারুণ ছন্দে ছিলেন অলরাউন্ডার কার। ওয়েলিংটনের সুপার স্ম্যাশ শিরোপা জেতায় বড় অবদান ছিল তার। ১১ ম্যাচে ৩৪৬ রান করার পাশাপাশি ১৭ উইকেট নেন তিনি। আর ওয়েলিংটন ছেলেদের অধিনায়ক ব্রেসওয়েল সুপার স্ম্যাশে ১০ ম্যাচে করেন ৪৭৮ রান। যেখানে ছিল ৬৫ বলে ১৪১ রানের বিস্ফোরক এই ইনিংস।

ওই পারফরম্যান্সেই নেদারল্যান্ডসের বিপক্ষে সাদা-বলের সিরিজে ডাক পান ব্রেসওয়েল।

অকল্যান্ড নারী দলের বাঁহাতি স্পিনার ফ্রান জোনাস ও ওটাগো ব্যাটসম্যান জ্যাকব কামিং নির্বাচিত হয়েছেন বর্ষসেরা তরুণ ক্রিকেটার হিসেবে।