টানা ৪ হারের পর মোহামেডানের কষ্টের জয়

প্রথম চার ম্যাচে তিন জয়, নিঃসন্দেহে টুর্নামেন্টে ভালো শুরু। এরপরই যেন পথ হারিয়ে ফেলল মোহামেডান স্পোর্টিং ক্লাব; টানা চার ম্যাচে হারের তেতো স্বাদ। ব্যর্থতার সেই খোলস ভেঙে আবারও জয়ের মুখ দেখল দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2022, 02:04 PM
Updated : 11 April 2022, 02:28 PM

দীর্ঘ ১৩ বছর পর ঢাকা প্রিমিয়ার লিগে ফেরা সিটি ক্লাবকে হারাতে বেশ বেগ পেতে হয়েছে মোহামেডানের। বিকেএসপির চার নম্বর মাঠে সোমবার তাদের জয় ৫ রানে।

আব্দুল মজিদ ও শুভাগত হোম চৌধুরির ফিফটিতে কোনোমতে ৯ উইকেটে ২২৮ রান করে মোহামেডান। পরে বোলারদের সৌজন্যে প্রতিপক্ষকে তারা থামিয়ে দেয় ২২৩ রানে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫৩ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে মোহামেডান। দলে ফেরা সৌম্য সরকার খুলতে পারেননি রানের খাতা। পাকিস্তানের মোহাম্মদ হাফিজের জায়গায় খেলতে নামা শ্রীলঙ্কার কুসল মেন্ডিস যেতে পারেননি দুই অঙ্কে।

৪ চারে ২৪ রান করেন রনি তালুকদার। দুই অঙ্কে যেতে পারেননি মাহমুদউল্লাহ ও সোহরাওয়ার্দী শুভও।

খাদের কিনার থেকে দলকে টেনে তোলেন মজিদ ও রুবেল মিয়া। দুইজনে গড়েন ৫৮ রানের জুটি। এরপর শুভাগত হোম চৌধুরিকে নিয়ে দলের রান বাড়ান মজিদ।

৬৭ বলে ফিফটি করা মজিদ ১ ছক্কা ও ৩ চারে ৬৪ রান করে রাজিবুল ইসলামের বলে হন এলবিডব্লিউ। ভাঙে ৫৬ রানের জুটি।

দ্রুত রান তুলে শুভাগত ফিফটিতে পা রাখেন ৪৬ বলে। ৩ ছক্কা ও ৪ চারে ৫৯ রান করে শেষ হয় তার ইনিংস। এক ছক্কা ও ২ চারে ২৬ রান করে অপরাজিত থাকেন ইয়াসিন আরাফাত।

সিটি ক্লাবের হয়ে ৩ উইকেট নেন আব্দুল হালিম, দুটি নেন রাজিবুল।

রান তাড়ায় আগ্রাসী ব্যাটিংয়ে সিটি ক্লাবকে ভালো শুরু এনে দেন তৌফিক খান। ৫০ বলে স্পর্শ করেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম ফিফটি। সোহরাওয়ার্দীর দারুণ ফিরতি ক্যাচে পরের বলেই শেষ হয় তার ২ ছক্কা ও ৭ চারের ইনিংস।

এরপর আসা-যাওয়ার মধ্যে থাকেন দলটির ব্যাটসম্যানরা। ১১৮ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়া সিটি ক্লাবের এক প্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান জাওয়াদ রুয়েন। আগের ম্যাচে তার দারুণ অপরাজিত অর্ধশতকে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছিল দলটি।

৬৩ বলে ফিফটি করা রুয়েনের ব্যাটে আরও একবার জয়ের সম্ভাবনা জাগে সিটি ক্লাবের। কিন্তু এবার তিনি পারেননি। ৮ বল বাকি থাকতে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন সৌম্যর বলে। ৬ চারে গড়া তার ৬৯ রানের ইনিংস।

৪৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন তরুণ পেসার হাসান মাহমুদ। দুটি করে উইকেট নেন সোহরাওয়ার্দী ও নাজমুল ইসলাম অপু।

সংক্ষিপ্ত স্কোর:

মোহামেডান স্পোর্টিং ক্লাব: ৫০ ওভারে ২২৮/৯ (রনি ২৪, সৌম্য ০, মেন্ডিস ৮, মাহমুদউল্লাহ ৯, মজিদ ৬৪, সোহরাওয়ার্দী ১, রুবেল ২৪, শুভাগত ৫৯, ইয়াসিন ২৬*, মাহমুদ ৮, নাজমুল অপু ১*; হালিম ১০-০-৪৩-৩, রুয়েন ৫-০-২৬-১, খালিদ ১০-০-৪৬-১, রাজিবুল ১০-১-৩২-২, মইনুল ৫-০-২৮-১, শাহরিয়ার ১০-০-৫৩-১)

সিটি ক্লাব: ৪৮.৪ ওভারে ২২৩ (তৌফিক ৫০, শাহরিয়ার কমল ৭, জাকিরুল ১০, মইনুল ১৪, আশিক ১৩, রুয়েন ৬৯, নাজমুল মিলন ৯, খালিদ ৮, রাজিবুল ২৪, হালিম ৪, শাহরিয়ার ৪*; সোহরাওয়ার্দী ১০-২-৩৭-২, নাজমুল অপু ১০-২-৩৫-২, মাহমুদ ১০-০-৪৭-৩, রুবেল ১-০-৯-০, মাহমুদউল্লাহ ৩-০-১৩-০, ইয়াসিন ৬-০-৩৭-১, শুভাগত ২-০-৮-০, সৌম্য ৬.৪-০-৩০-২)

ফল: মোহামেডান স্পোর্টিং ক্লাব ৫ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: হাসান মাহমুদ