শাইনপুকুরকে হারিয়ে সিটির টানা দুই

দীর্ঘ ১৩ বছর পর ঢাকা প্রিমিয়ার লিগে ফিরে শুরুটা হয়েছিল দুঃস্বপ্নের মতো, প্রথম পাঁচ ম‍্যাচেই হেরেছিল সিটি ক্লাব। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে টানা দ্বিতীয় জয় পেল তারা। শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে দুইশর নিচে গুটিয়ে দিয়ে মূল কাজটা করে দিয়েছিলেন বোলাররা। দায়িত্বশীল ব‍্যাটিংয়ে বাকিটা সারলেন ব‍্যাটসম‍্যানরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2022, 11:53 AM
Updated : 6 April 2022, 12:16 PM

বিকেএসপির চার নম্বর মাঠে বুধবার ৪ উইকেটে জিতেছে সিটি ক্লাব। ১৭৬ রানের লক্ষ‍্য দলটি ছুঁয়ে ফেলেছে ৫৬ বল বাকি থাকতে।

টস জিতে ব‍্যাট করতে নেমে শুরুটা ভালোই করে শাইনপুকুর। অভিষেক মিত্রর সঙ্গে ৩৫ রানের উদ্বোধনী জুটি গড়েন রাকিন আহমেদ। দ্বিতীয় উইকেটে তাসামুল হকের সঙ্গে আরেকটি জুটি গড়ার চেষ্টায় ছিলেন রাকিন। এই দুই ব‍্যাটসম‍্যানের সঙ্গে সিকান্দার রাজাকেও ফিরিয়ে দিয়ে ম‍্যাচের চিত্র বদলে দেন বাঁহাতি স্পিনার রাজিবুল ইসলাম।

মাহিদুল ইসলাম ও রাহাতুল ফেরদৌসের দ্রুত বিদায়ে বিপদ বাড়ে আরও। ১ উইকেটে ৬২ থেকে শাইনপুকুরের স্কোর হয়ে যায় ৬ উইকেটে ৭৭।

সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারনি দলটি। শাইনপুকুরের রান ১৭৫ পর্যন্ত যায় মূলত নাঈম হাসান ও আলাউদ্দিন বাবুর সঙ্গে সাজ্জাদুল হকের দুটি জুটির সৌজন‍্যে। সপ্তম উইকেটে নাঈমের সঙ্গে ৫৬ ও অষ্টম উইকেটে আলাউদ্দিনের সঙ্গে ৩১ রানের জুটি গড়েন অধিনায়ক।

৭৬ বলে সর্বোচ্চ ৩৭ রান করেন সাজ্জাদুল।

১০ ওভারে মাত্র ১৮ রান দিয়ে রাজিবুল নেন তিনটি উইকেট।  মোড় ঘুরিয়ে দেওয়া বোলিংয়ে তিনিই জেতেন সেরা খেলোয়াড়ের পুরস্কার। দুটি করে উইকেট নেন শাহরিয়ার আলম ও আমিনুর রহমান।

রান তাড়ায় শুরুতেই তৌফিক খানকে হারায় সিটি। তবে জাকিরুল হকের সঙ্গে ৫৬ রানের জুটিতে দলকে এগিয়ে নেন শাহরিয়ার কমল। জুটিতে অগ্রণী ছিলেন জাকিরুল। ৭ চার ও ১ ছক্কায় ৩৯ বলে তিনি করেন ৪৬ রান।

মইনুল ইসলামের দ্রুত বিদায়ের পর আশিক-উল-আলমের সঙ্গে আরেকটি পঞ্চাশ ছোঁয়া জুটি উপহার দেন শাহরিয়ার। ৮৯ বলে ৫৫ রান করা এই ওপেনারকে বিদায় করে ৬১ রানের জুটি ভাঙেন তাসমুল। পরের বলে মইনুল ইসলাম সোহেলকে বিদায় করে জাগান হ‍্যাটট্রিকের আশা।

তার হ‍্যাটট্রিক ঠেকিয়ে দেওয়া জাওয়াদ রুয়েনকে বিদায় করেন শেষ পর্যন্ত তাসমুলই। ততক্ষণে অবশ্য ২২ বলে ২২ রানের ইনিংসে দলকে প্রায় লক্ষ্যের কাছে পৌঁছে দেন অধিনায়ক জাওয়াদ। বাকিটা উসমান খালিদকে নিয়ে সারেন আশিক। ৫৯ বলে চারটি চারে তিনি অপরাজিত থাকেন ৪৪ রানে।

৭ ম‍্যাচে দ্বিতীয় জয়ে ৪ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে উঠে এসেছে সিটি ক্লাব। এক ম‍্যাচ বেশি খেলা শাইনপুকুরের এটি পঞ্চম হার। ৬ পয়েন্ট নিয়ে তারা আছে সাতে।

সংক্ষিপ্ত স্কোর:

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৪৭.২ ওভারে ১৭৫ (অভিষেক ১৯, রাকিন ৩৫, তাসামুল ৮, রাজা ২, মাহিদুল ১, রাহাতুল ৫, সাজ্জাদুল ৩৭, নাঈম ২৩, আলাউদ্দিন ২৪, রিপন ৫*, মুরাদ ৫; আমিনুর ৬.২-১-২৭-২, খালিদ ১০-১-৫৭-১, রাজিবুল ১০-২-১৮-৩, শাহরিয়ার ৯-২-২৮-২, রুয়েন ৫-০-১৩-১, মইনুল সোহেল ১-০-১৫-০, মইনুল ৪-০-১৪-১)

সিটি ক্লাব: ৪০.৪ ওভারে ১৭৯/৬ (তৌফিক ১, শাহরিয়ার ৫৫, জাকিরুল ৪৬, মইনুল ৩, আশিক ৪৪*, মইনুল সোহেল ০, রুয়েন ২২, খালিদ ১*; নাঈম ১০-১-৪২-১, রিপন ৩-০-২১-০, মুরাদ ১০-০-৪৪-১, রাহাতুল ৭.৪-০-৩৮-১, রাজা ৫-০-১১-০, তাসামুল ৫-০-২১-৩)

ফল: সিটি ক্লাব ৪ উইকেটে জয়ী

ম‍্যান অব দা ম‍্যাচ: রাজিবুল ইসলাম