দেশে ফিরছেন তাসকিন-শরিফুল

কিংসমিড টেস্টের চতুর্থ দিন টিভি পর্দায় দেখা গেল তাসকিন আহমেদের ডান কাঁধে টেপ প্যাচানো। শঙ্কাটা তখনই জাগে। পরে যদিও বোলিং করেন তিনি। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ঠিকই ছিটকে গেলেন গতিময় এই পেসার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2022, 04:02 PM
Updated : 3 April 2022, 04:02 PM

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিবৃতিতে রোববার জানায়, প্রথম টেস্টের পর আগামী মঙ্গলবার দেশের উদ্দেশে রওনা দেবেন তাসকিন। তার সঙ্গে দেশে ফিরবেন তরুণ পেসার শরিফুল ইসলামও।

অনুশীলনে গোড়ালিতে চোট পেয়ে চলমান প্রথম টেস্টে খেলতে পারেননি এখন পর্যন্ত তিনটি টেস্ট খেলা শরিফুল। বিবৃতিতে জানানো হয়, লিগামেন্টে চোট পেয়েছেন তিনি।

ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করা তাসকিন টেস্টের প্রথম ইনিংসে তেমন কিছু করতে পারেননি। ৬৯ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।

দ্বিতীয় ইনিংসে তাকে সেভাবে বোলিং করানো হয়নি। চতুর্থ দিনের প্রথম সেশনে একটি ওভার করেন তিনি। লাঞ্চ বিরতির পর আরও চার ওভার করে নেন এক উইকেট। এরপর ছাড়েন মাঠ। পরে আরও ৬ ওভার করে আরেকটি উইকেট নেন ডানহাতি এই পেসার।

জাতীয় দলের ফিজিও বায়েজিদ ইসলাম বিবৃতিতে জানান, ম্যাচের দ্বিতীয় দিনই চোটের কথা বলেছিলেন তাসকিন।

“প্রথম টেস্টের দ্বিতীয় দিনে খেলার সময় ডান কাঁধে ব্যথা এবং নড়াচড়া করতে অসুবিধার কথা বলেন তাসকিন। দ্বিতীয় ইনিংসে বোলিংয়ের জন্য তিনি ফিজিওথেরাপি, সহায়ক টেপিং এবং ব্যথানাশক ঔষধ নেন। তার সুস্থ হতে প্রায় তিন সপ্তাহ সময় লাগতে পারে।”

“২৯ মার্চ অনুশীলনের সময় বাম পায়ের গোড়ালিতে ব্যথা অনুভব করেন শরিফুল। তার লিগামেন্টে গ্রেড-১ টিয়ার ধরা পড়েছে। তিনি ইতোমধ্যে তার পুনর্বাসন শুরু করেছেন এবং সম্ভবত এই মাসের শেষের দিকে অনুশীলন শুরু করবেন।”

আগামী বৃহস্পতিবার পোর্ট এলিজাবেথে শুরু হবে দুই দলের দ্বিতীয় টেস্ট

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক