৫ ছক্কা ও ১১ চারে বাটলারের ১০০

ইনিংস শুরু করতে নেমে খেললেন উনবিংশ ওভার পর্যন্ত। পুরোটা সময় জুড়েই মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের ওপর ঘোরালেন ছড়ি। ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে জস বাটলার উপহার দিলেন সেঞ্চুরি। রাজস্থান রয়্যালসের এই ব্যাটসম্যানের সৌজন্যে আইপিএল দেখল এবারের আসরের প্রথম শতক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2022, 12:24 PM
Updated : 2 April 2022, 02:26 PM

মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্পোর্টস একাডেমিতে শনিবার স্বরূপে জ্বলে ওঠেন ইংলিশ ব্যাটসম্যান। ৬৮ বলে করলেন ঠিক ১০০ রান। তার ইনিংসটি সাজানো ৫ ছক্কা ও ১১ চারে।

স্বীকৃত টি-টোয়েন্টিতে তিনশতম ম্যাচে এসে তৃতীয় সেঞ্চুরির স্বাদ পেলেন ৩১ বছর বয়সী বাটলার।

ইনিংসের তৃতীয় বলে জাসপ্রিত বুমরাহকে চার মেরে শুরু করেন বাটলার। এরপর কেবল ছুটে চলার পালা। ড্যানিয়েল স্যামসকে ওড়ান ছক্কায়।

ডানহাতি এই ব্যাটসম্যান ঝড় বইয়ে দেন বাসিল থাম্পির ওপর। ভারতীয় এই পেসারের পাঁচ বলের মধ্যে তিনটি ছক্কার সঙ্গে মারেন দুই চার। পরে অস্ট্রেলিয়ার স্যামসকে টানা দুই চার মেরে ৩২ বলে বাটলার স্পর্শ করেন ফিফটি।

ফিফটির পরও তিনি এগিয়ে যান প্রায় একই গতিতে। তার পরের পঞ্চাশ আসে ৩৪ বলে। কাঙ্ক্ষিত তিন অঙ্কে পা রাখেন ৬৬ বলে।

১৯তম ওভারে বুমরাহর দুর্দান্ত এক ইয়র্কারে বোল্ড হয়ে শেষ হয় বাটলারের ঝকঝকে ইনিংসের।

সাঞ্জু স্যামসন করেন ২১ বলে ৩০ রান। পরে তিনটি করে ছক্কা-চারে ১৪ বলে ৩৫ রানের ক্যামিও ইনিংস খেলেন শিমরন হেটমায়ার। তাতে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৯৩ রান করে রাজস্থান।

রান তাড়ায় ইনিংস শুরু করতে নেমে এক ছক্কা ও ৫ চারে ৫৪ রান করেন ইশান কিষান। বিধ্বংসী ব্যাটিংয়ে ৫ ছক্কা ও ৩ চারে ৩৩ বলে ৬১ রানের ইনিংসে খেলেন চারে নামা তিলক বার্মা।

কিন্তু শেষ পর্যন্ত জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি মুম্বাই। ৮ উইকেটে ১৭০ রানে থামে তারা। ২৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে রাজস্থান।