‘দা হানড্রেড’-এর ড্রাফটে সাকিব

তৃতীয়বারের মতো ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট ‘দা হানড্রেড’-এর ড্রাফটে আছেন সাকিব আল হাসান। ১ লাখ পাউন্ড মূল্যের ক্যাটাগরিতে আছেন বাংলাদেশের বাঁহাতি এই স্পিনিং অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2022, 04:47 PM
Updated : 31 March 2022, 04:47 PM

একশ বলের এই টুর্নামেন্টের ড্রাফট হবে আগামী সোমবার। পরদিন দল পাওয়া খেলোয়াড়দের নাম প্রকাশ করবে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বিদেশি কোটার জন্য ১৬ দেশ থেকে নাম দিয়েছেন ২৮৪ জন ক্রিকেটার। ড্রাফট থেকে ১৭ বিদেশি খোলোয়াড়সহ দল পাবেন মোট ৪২ জন ক্রিকেটার। 

টুর্নামেন্টের আট দল গত আসর থেকে ধরে রেখেছে অধিকাংশ খেলোয়াড়কে। প্রতিটি দলকেই তাদের স্কোয়াডে অন্তত চারটি খালি জায়গা পূরণ করতে হবে ড্রাফট থেকে।  

১ লাখ পাউন্ড মূল্যের ক্যাটাগরিতে সাকিবের সঙ্গে আছেন কুইন্টন ডি কক, জাই রিচার্ডসন ও আন্দ্রে রাসেল। সোয়া লাখ পাউন্ডের সর্বোচ্চ পারিশ্রমিকের তালিকায় আছেন আট জন-বাবর আজম, ক্রিস গেইল, মিচেল মার্শ, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, তাবরাইজ শামসি ও ডেভিড ওয়ার্নার।  

৭৫ হাজার পাউন্ড মূল্যের ক্যাটাগরিতে আছেন মোহাম্মদ আমির, ডোয়াইন ব্রাভো, ন্যাথান কোল্টার-নাইল, অ্যারন ফিঞ্চ, শাদাব খান, এভিন লুইস, রাইলি মেরেডিথ, ডেভিড মিলার, হারিস রউফ, ইমরান তাহির ও মুজিব উর রহমান।

যদিও আন্তর্জাতিক ক্রিকেটারদের অনেককে পাওয়া যাবে না ৩ অগাস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত হতে যাওয়া এই টুর্নামেন্টে। ওই সময়ে বেশিরভাগ জাতীয় দলেরই খেলা রয়েছে। জাতীয় দলে নিয়মিত নয়, এমন খেলোয়াড়দেরই হয়তো নেওয়া হবে ড্রাফট থেকে।

টুর্নামেন্টের গত দুইবারের ড্রাফটেও ছিলেন সাকিব। দল পাননি একবারও। করোনাভাইরাসের প্রকোপে ২০২০ সালের আসর অবশ্য হয়নি।