জাকির এবার শূন্য, অপরাজিথের ৯৮

আগের চার ম্যাচে রানের বন্যা বইয়ে দেওয়া জাকির হাসান এবার দেখলেন মুদ্রার উল্টো পিঠ। খুলতে পারলেন না রানের খাতা। সম্ভাবনা জাগিয়ে আরও একবার সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়লেন বাবা অপরাজিথ। তবে দিন শেষে জয়ের হাসি তাদের দলেরই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2022, 11:58 AM
Updated : 31 March 2022, 11:58 AM

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব জিতেছে ৩৬ রানে।

সাভারের বিকেএসপির ৩ নম্বর মাঠে বৃহস্পতিবার তিন ফিফটিতে রূপগঞ্জ ৭ উইকেট হারিয়ে করে ২৫৯ রান।

আগের তিন ম্যাচে ৭৯, ৬৯ ও ৭২ রানের পর এবার ৯৮ রানে আউট হন অপরাজিথ। ভারতীয় এই ব্যাটসম্যানের ১২০ বলের ইনিংসটি গড়া ৫ চার ও এক ছক্কায়। ম্যাচের সেরা তিনিই।

অধিনায়ক মার্শাল আইয়ুব ৬০ বলে ৪ চার ও ২ ছক্কায় করেন ৬৩ রান। ফজলে মাহমুদ রাব্বির ব্যাট থেকে আসে ৬৭ বলে ৫২ রান।

রান তাড়ায় একশর আগে ৫ উইকেট হারানো খেলাঘর সালমান হোসেন ও ইলিয়াস সানির ফিফটিতে কোনোমতে দুইশ পার করতে পারে। ২১ বল বাকি থাকতে তারা অলআউট হয় ২২৩ রানে।

২টি করে উইকেট নেন রুপগঞ্জের পাঁচ বোলার- নাসুম আহমেদ, শরীফউল্লাহ, এনামুল হক জনিয়র, মুকিদুল ইসলাম মুগ্ধ ও ফরহাদ রেজা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে রুপগঞ্জ তৃতীয় ওভারেই হারায় জাকিরকে। পেসার মাসুম খানের অফ স্টাম্পের বাইরের বল তাড়া করে স্লিপে ধরা পড়েন তরুণ বাঁহাতি ব্যাটসম্যান।

লিগে প্রথম চার ম্যাচে ১১৭, ৬৩, ১২৪ ও ৯১ রানের পর এবার তিনি ফিরলেন ৪ বলে শূন্য রানে।

আরেক ওপেনার ইমরানউজ্জামানও বেশিক্ষণ টেকেননি। মাসুমের বলেই আলগা শটে কিপারের গ্লাভসে ধরা পড়েন তিনি ২৭ বলে ৯ রান করে।

২০ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে ফজলে মাহমুদের সঙ্গে ৮৯ রানের জুটিতে দলকে এগিয়ে নেন অপরাজিথ। ফজলে মাহমুদ ৬৪ বলে ফিফটি করার পরপরই বিদায় নেন স্টাম্পড হয়ে।

এরপর মার্শালের সঙ্গে চতুর্থ উইকেটে ১১৬ রানের আরেকটি বড় জুটি গড়েন অপরাজিথ। ৭৬ বলে ফিফটি করে তিনি ছুটছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু খুব কাছে গিয়ে সানির বলে হয়ে যান বোল্ড। আর মার্শাল বিদায় নেন রান আউটে। ৯ বলে ১৪ রানে অপরাজিত থাকেন ফরহাদ।

রান তাড়ায় শুরু থেকে নিয়মিত উইকেট হারায় খেলাঘর। প্রথম ওভারেই পিনাক ঘোষকে ফিরিয়ে দেন বাঁহাতি স্পিনার নাসুম। শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান উপুল থারাঙ্গা, হাসানুজ্জামান, অমিত হাসান, অমিত মজুমদারও তেমন কিছু করতে পারেননি।

৯১ রানে ৫ উইকেটে হারানোর পর প্রতিরোধ গড়েন সালমান ও সানি। দুই জনে গড়েন ৬৫ রানের জুটি। ৭১ বলে ৫৮ রান করা সালমানকে বোল্ড করে এই জুটি ভাঙেন তরুণ পেসার মুকিদুল।

ফিফটি করার পর সানিও বেশিক্ষণ টেকেননি। ৬৪ বলে ৫ চার ও এক ছক্কায় তিনি করেন ৫৯ রান। এরপর দ্রুত বাকি ৩ উইকেট হারায় খেলাঘর।

পাঁচ ম্যাচে রূপগঞ্জ টাইগার্সের এটি তৃতীয় জয়। খেলাঘর হারল পাঁচ ম্যাচেই।

সংক্ষিপ্ত স্কোর:

রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব: ৫০ ওভারে ২৫৯/৭ (ইমরানউজ্জামান ৯, জাকির ০, অপরাজিথ ৯৮, ফজলে মাহমুদ ৫২, মার্শাল ৬৩, আরিফুল ৬, ফরহাদ ১৪*, শরীফউল্লাহ ৮; মাসুম ১০-০-৫৭-২, টিপু ৯-১-৪১-০, শাহিন ৬-০-৪৪-০, ইফতেখার ১০-০-২৯-১, সানী ১০-০-৫১-২, সালমান ৫-০-৩১-০)

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৪৬.৩ ওভারে ২২৩ (পিনাক ৪, হাসানুজ্জামান ২৫, থারাঙ্গা ১০, অমিত হাসান ২৫, অমিত মজুমদার ৫, সালমান ৫৮, সানি ৫৯, মাসুম ২৯, ইফতেখার ১, টিপু ১, শাহিন ১*; নাসুম ১০-০-৫২-২, শরীফউল্লাহ ১০-১-৩৪-২, এনামুল জুনিয়র ৯-০-৩৭-২, অপরাজিথ ৭-০-৩৬-০, আরিফুল ৩-০-১৭-০, ৪.৩-০-২৬-২, ফরহাদ ৩-০-২১-২) 

ফল: রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ৩৬ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: বাবা অপরাজিথ