তামিমের পেটের পীড়া, শরিফুলকে বিশ্রাম

চোট-আঘাত কাটিয়ে প্রায় এক বছর পর ডারবান টেস্ট দিয়েই সাদা পোশাকে ফেরার কথা ছিল তামিম ইকবালের। কিন্তু ম্যাচের সকালে পেটের পীড়ায় আক্রান্ত হয়ে ছিটকে গেলেন তিনি। ছোটখাটো কিছু চোট সমস্যার জন্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই টেস্টের একাদশে রাখা হয়নি শরিফুল ইসলামকেও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2022, 08:30 AM
Updated : 31 March 2022, 08:30 AM

টসের সময় বৃহস্পতিবার ধারাভাষ্যকার মার্ক নিকোলাস প্রথম বলেন, তামিমের না থাকার কথা তারা শুনতে পারছেন। সেটা নিশ্চিত করে অধিনায়ক মুমিনুল হক জানান অভিজ্ঞ ওপেনারের পেটের অসুখের কথা।

পরে বিসিবির ভিডিও বার্তায় ফিজিও বায়েজিদুল ইসলাম জানান তামিমের অবস্থার বিস্তারিত।

“তামিম আজকে সকালে ঘুম থেকে ওঠার পর থেকেই পেটে প্রচণ্ড ব্যথা অনুভব করছে। এর মধ্যেই ওকে আমরা ওষুধ দিয়েছি। তামিমের সঙ্গে হোটেলে চিকিৎসক আছে। ওকে আমরা এই মুহূর্তে স্টেডিয়ামে আনিনি, যেহেতু পেটে ব্যথা করছে এবং টয়লেটও হচ্ছে। ওষুধ দেওয়া হয়েছে, আশা করি কিছুক্ষণ পর এটা কমে আসবে। দেখা যাক কী হয়, আপাতত তাকে পাওয়া যাচ্ছে না।”

সব ঠিক থাকলে এই টেস্টে খেলার কথা ছিল শরিফুল ইসলামেরও। এই বাঁহাতি পেসারের না থাকার কারণও ব্যাখ্যা করলেন দলীয় ফিজিও।

“শরিফুল বিভিন্ন সংস্করণে খেলছে। ওর ক্ষেত্রে যেটা হচ্ছে যে, খুব ছোট ছোট কয়েকটি চোট সমস্যা আছে। পাশাপাশি অনুশীলনের পর দুর্বলও অনুভব করছে। ওকে নিয়ে আমরা ঝুঁকি নিচ্ছি না। ও যাতে আরও ভালো অবস্থায় ফিরে আসতে পারে, এজন্য এই টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে।”

তামিম না থাকায় একাদশে সুযোগ পেয়েছেন আরেক বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম, শরিফুল না খেলায় নামছেন সৈয়দ খালেদ আহমেদ।