রাজার সেঞ্চুরি ছাপিয়ে নায়ক মোসাদ্দেক

ব্যাটিং সহায়ক উইকেটে দুই দলের ব্যাটসম্যানরা মেতে উঠলেন রান উৎসবে। মোহাম্মদ নাঈম শেখের মন্থর ফিফটির পর মোসাদ্দেক হোসেন ও আফিফ হোসেনের শেষের তাণ্ডবে আবাহনী লিমিটেড পেল বড় পুঁজি। অভিষেক মিত্র ও সিকান্দার রাজার দারুণ জুটিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাব আশা জাগাল বটে, কিন্তু শেষ পর্যন্ত পেরে উঠল না তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2022, 01:49 PM
Updated : 30 March 2022, 02:00 PM

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচটি বুধবার আবাহনী জিতেছে ৩৪ রানে।

ইউল্যাব ক্রিকেট মাঠে আবাহনী ৫ উইকেট হারিয়ে তোলে ৩৩৩ রান। ৮১ বলে ৬০ রান করেন নাঈম। অধিনায়ক মোসাদ্দেক ৬৫ বলে ৫ ছক্কা ও ৮ চারে খেলেন ৮৮ রানের বিধ্বংসী ইনিংস।

ছয় নম্বরে নেমে ১১ বলে অপরাজিত ৩৫ রান করেন আফিফ। মোহর শেখের শেষ ওভারে দুটি ছক্কার সঙ্গে চারটি চার মারেন তিনি।

রান তাড়ায় ৩৪ ওভারে ২ উইকেটে ২০৩ রানের শক্ত অবস্থানে থেকেও তিনশ পার হতে পারেনি শাইনপুকুর। ৭ উইকেটে করতে পারে ২৯৯ রান।

আগের ম্যাচে ২ রানের জন্য সেঞ্চুরি না পাওয়া রাজা এবার ঘোচান অপূর্ণতা। ৯৩ বলে ৭ ছক্কা ও ৮ চারে ১০৭ রান করেন জিম্বাবুয়ের এই ব্যাটসম্যান। তবে ৮৮ রানের সঙ্গে হাত ঘুরিয়ে একটি উইকেট নিয়ে ম্যাচের সেরা মোসাদ্দেক।

টস হেরে ব্যাটিংয়ে নেমে সতর্ক শুরু করেন নাঈম ও জাকের আলি। ষোড়শ ওভারে জাকেরের (৪৬ বলে ৩৫) বিদায়ে ভাঙে ৭৩ রানের উদ্বোধনী জুটি।

নাঈম তুলে নেন টানা দ্বিতীয় ফিফটি, তবে বল লাগে ৭২টি। তার ৫ চার ও এক ছক্কায় গড়া ৬০ রানের ইনিংস থামে মোহরের বলে ক্যাচ দিয়ে। ভারতের টেস্ট ব্যাটসম্যান হনুমা বিহারি ৬২ বলে করেন ৪৫।

চতুর্থ উইকেটে মোসাদ্দেক ও তৌহিদ হৃদয়ের ১১১ রানের জুটিতে তিনশর পথে এগিয়ে যায় আবাহনী। ৩২ বলে ৪৫ রান করে হৃদয় রান আউটে কাটা পড়লে ভাঙে এই জুটি।

৪৫ বলে ফিফটি করা মোসাদ্দেক ৪৮তম ওভারে নাঈমুর রহমানকে দুই ছক্কা ও একটি চার হাঁকানোর পর শেষ বলে বাউন্ডারিতে ধরা পড়েন। এরপর আফিফের শেষ ওভারের ওই তাণ্ডব।

শেষ ওভারে ২৮ রানসহ ১০ ওভারে মোহর দেন ৭৭! উইকেট পান একটি।

রান তাড়ায় শাইনপুকুর ৫২ রানের উদ্বোধনী জুটির পর দ্রুত হারায় ২ উইকেট। এরপর হাল ধরেন অভিষেক ও রাজা।

ওপেনার অভিষেক ফিফটি তুলে নেন ৬২ বলে। রাজার পঞ্চাশ ছুঁতে লাগে স্রেফ ৩৬ বল। দুজনের ব্যাটে বাড়তে থাকতে রান। অভিষেককে ফিরিয়ে ১৩৭ রানের জুটি ভাঙেন আফিফ। ১০২ বলে ১১ চারে ডানহাতি ব্যাটসম্যান করেন ৮২ রান।

রাজা চালিয়ে যান তাণ্ডব। ৮৭ বলে পূর্ণ করেন সেঞ্চুরি। তার ঝড়ও থামান আফিফ। ছক্কার চেষ্টায় লং অন বাউন্ডারিতে ধরা পড়েন ডানহাতি ব্যাটসম্যান। শাইনপুকুরের আশাও শেষ হয়ে যায় সেখানে। এরপর পরাজয়ের ব্যবধানই শুধু কমাতে পারে তারা।

সংক্ষিপ্ত স্কোর:

আবাহনী লিমিটেড: ৫০ ওভারে ৩৩৩/৫ (নাঈম ৬০, জাকের ৩৫, বিহারি ৪৫, মোসাদ্দেক ৮৮, হৃদয় ৪৫, আফিফ ৩৫*, শামীম ৭*; রিপন ৯-০-৪০-০, মোহর ১০-০-৭৭-১, রাজা ১০-০-৬৮-০, মুরাদ ৭-০-৩৫-১, নাঈমুর ৮-০-৬১-২, আলিস ৬-০-৫০-০)

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৫০ ওভারে ২৯৯/৭ (অভিষেক ৮২, রাকিন ২০, মাহিদুল ৪, রাজা ১০৭, সাজ্জাদুল ১৯, তাহজিবুল ২৩*, আলিস ২৪, মোহর ৬, রিপন ৩*; তানজিম ৮-০-৫৮-১, আরাফাত সানি ১০-০-৪৯-০, স্বাধীন ৯-০-৬১-০, আফিফ ৯-০-৬১-২, মোসাদ্দেক ৪-০-১৮-১)

ফল: আবাহনী লিমিটেড ৩৪ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মোসাদ্দেক হোসেন