পাকিস্তান সফর শেষ মার্শের, আইপিএলে খেলার আশা

শঙ্কা ছিল, শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। পাকিস্তানের বিপক্ষে চলমান সীমিত ওভারের সিরিজ থেকে ছিটকে গেলেন মিচেল মার্শ। আইপিএলে অবশ্য এখনও খেলার আশা করছেন অস্ট্রেলিয়ান এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2022, 11:18 AM
Updated : 30 March 2022, 11:18 AM

অনুশীলনের সময় মার্শের নিতম্বে চোট পাওয়ার কথা গত সোমবার জানান অ্যারন ফিঞ্চ। পরদিন মাঠে গড়ানো প্রথম ওয়ানডেতে তাকে না বিবেচনায় না রাখার কথা তখনই নিশ্চিত করেন অস্ট্রেলিয়া অধিনায়ক।

সে সময় তিনি আরও বলেছিলেন, পুরো সিরিজ থেকেই ছিটকে পড়তে পারেন মার্শ। অবশেষে সেটাই হলো। আরও একজন অভিজ্ঞ ক্রিকেটারকে হারাল অস্ট্রেলিয়া।

এখন মার্শের সুস্থ হওয়ার অপেক্ষায় দিল্লি ক্যাপিটালস। আইপিএলের মেগা নিলাম থেকে ৬ কোটি ৫০ লাখ রূপিতে মার্শকে দলে নেয় দিল্লি। জাতীয় দল ছেড়ে এখন ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে যোগ দেবেন তিনি। সেরে ওঠার প্রক্রিয়া চালিয়ে যাবেন সেখানেই।

অস্ট্রেলিয়ার সাবেক ফিজিও প্যাট্রিক ফারহার্ট ২০২০ আইপিএল আসর থেকে দিল্লির সঙ্গে আছেন। ভারতে পৌঁছে কোয়ারেন্টিন শেষে মার্শ তার সঙ্গে কাজ করবেন। দক্ষিণ আফ্রিকান পেসার আনরিক নরকিয়াও সেখানে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন।

মার্শের আগে চোটের ছোবলে অস্ট্রেলিয়া হারায় স্টিভেন স্মিথ, কেন রিচার্ডসনকে। পাকিস্তানে সাদা বলের সিরিজ থেকে আগেই বিশ্রাম দেওয়া হয় প্যাট কামিন্স, জশ হেইজেলউড, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নারকে। সম্প্রতি বিয়ে করায় নেই গ্লেন ম্যাক্সওয়েলও।

অনভিজ্ঞ দল নিয়ে সিরিজের শুরুটা ভালোই হয় অস্ট্রেলিয়ার। মঙ্গলবার প্রথম ওয়ানডেতে পাকিস্তানকে ৮৮ রানে হারিয়ে তিন ম্যাচে সিরিজের এগিয়ে যায় তারা। পরের দুই ওয়ানডে আগামী বৃহস্পতি ও শনিবার। দুই দল একমাত্র টি-টোয়েন্টি খেলবে আগামী মঙ্গলবার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক