পাকিস্তান সিরিজে শক্তি আরও কমল অস্ট্রেলিয়ার

চোটের পর এবার করোনাভাইরাস হানা দিয়েছে অস্ট্রেলিয়া শিবিরে। কোভিড-১৯ পজিটিভ হয়ে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন স্পিনিং অলরাউন্ডার অ্যাশটন অ্যাগার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2022, 11:49 AM
Updated : 29 March 2022, 11:51 AM

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে।

২৪ ঘণ্টার মধ্যে করোনাভাইরাসে পজিটিভ হওয়া অস্ট্রেলিয়ার দ্বিতীয় ক্রিকেটার অ্যাগার। সোমবার একইভাবে ছিটকে যান কিপার-ব্যাটসম্যান জশ ইংলিস। পাঁচ দিনের কোয়ারেন্টিন শেষে কোভিড নেগেটিভ হওয়া সাপেক্ষে তৃতীয় ওয়ানডেতে তাকে পাওয়ার আশা করছে দলটি।

প্রাণঘাতী এই ভাইরাস ধরা পড়েছে দলটির ফিজিওথেরাপিস্ট ব্রেন্ডন উইলসনের শরীরেও। দলের বাকি সবার ফল নেগেটিভ এসেছে বলে জানিয়েছে সিএ।

পাকিস্তানে চলমান সীমিত ওভারের সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয় প্যাট কামিন্স, জশ হেইজেলউড, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নারকে। দেশটির মাটিতে ১-০ ব্যবধানে জেতা টেস্ট সিরিজের অংশ ছিলেন তারা। সম্প্রতি বিয়ে করায় পাকিস্তান সফরে আগে থেকেই নেই গ্লেন ম্যাক্সওয়েল।

সাদা বলের সিরিজ শুরুর আগে চোটের কারণে কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল মার্শকে হারায় অস্ট্রেলিয়া। যদিও পেস বোলিং অলরাউন্ডার মার্শকে পাওয়া নিয়ে এখনও আশায় আছে তারা।

একের পর এক ক্রিকেটার হারানো অস্ট্রেলিয়া দেশ থেকে উড়িয়ে এনেছে ম্যাট রেনশকে। দলের সঙ্গে যোগ দেওয়ার আগে তাকে থাকতে হবে তিন দিনের আইসোলেশনে। 

মঙ্গলবার শুরু হয়েছে অস্ট্রেলিয়া-পাকিস্তানের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ বৃহস্পতিবার ও শনিবার। এরপর একমাত্র টি-টোয়েন্টি মাঠে গড়াবে আগামী মঙ্গলবার।