দলের চাওয়া পূরণে বোলিংয়ে হাত পাকাচ্ছেন শান্ত

বিসিবির পাঠানো ভিডিওতে দেখা গেল, নেটে রঙ্গনা হেরাথের সঙ্গে বোলিং নিয়ে কাজ করছেন নাজমুল হোসেন শান্ত। পরে তরুণ এই টপ অর্ডার ব্যাটসম্যান ব্যাখ্যা করলেন কারণ। জানালেন, টেস্টে ব্যাটসম্যানদের কাছ থেকেও কিছু ওভার চায় দল। তাই বোলিং নিয়ে গত কয়েক মাস ধরেই চলছে, তার এই বাড়তি পরিশ্রম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2022, 05:01 AM
Updated : 30 March 2022, 11:21 AM

বয়স ভিত্তিক ক্রিকেট থেকেই টুকটাক অফ স্পিন করেন শান্ত। কিন্তু কখনও ততটা গুরুত্ব দেননি। কিন্তু দলের চাওয়া বুঝতে পেরে চলছে তার নিজেকে ঝালাইয়ের কাজ। 

“বোলিংয়ে যে আগে খুব সিরিয়াস ছিলাম, তা না। শেষ ছয়-সাত মাস ধরে বোলিং নিয়ে কাজ করছি রঙ্গনা হেরাথের সঙ্গে। সঙ্গে অধিনায়ক (মুমিনুল হক) সহায়তা করছেন। সবার যেটা চাওয়া, টেস্টে আমরা যদি ৫-১০ ওভার করে বোলিং করতে পারি তাহলে দলের জন্য খুব ভালো হয়। সেই চিন্তা-ভাবনা নিয়ে এগোচ্ছি এবং আমি এখন প্রতিদিন অনুশীলনে বোলিং করছি। বোলিং নিয়ে খুব গুরুত্বের সঙ্গে কাজ করছি, যদি অবদান রাখতে পারি দলের জন্য ভালো হবে।”

২-১ ব্যবধানে জেতা ওয়ানডে সিরিজে স্কোয়াডে ছিলেন শান্ত। তবে সুযোগ মেলেনি কোনো ম্যাচে খেলার। সেই সময়টা তিনি কাজে লাগিয়েছেন ব্যাটিং নিয়ে কাজ করে। তার আশা, পরিশ্রমের ফল মিলবে টেস্টে।

“সফর ভালোই যাচ্ছে। ওয়ানডে যদিও খেলতে পারিনি, ওখানেও আমার ব্যাটিং নিয়ে কাজ করেছি। সঙ্গে এখানে টেস্টের আগে ছয়-সাত দিনের মতো একটা সময় পেয়েছি প্রস্তুতির। আমাদের হাতে আরও দুই দিন সময় আছে। আশা করি, আমরা আরও ভালোভাবে প্রস্তুত হতে পারব।”

আগামী বৃহস্পতিবার ডারবানে শুরু হবে প্রথম টেস্ট।