ফরহাদের ৮ রানের আক্ষেপ, সেঞ্চুরিতেও পারলেন না ইমতিয়াজ

আশা জাগিয়ে মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরির দেখা পেলেন না ফরহাদ হোসেন। তবে দল পেল প্রায় তিনশ রানের সংগ্রহ। ইমতিয়াজ হোসেনের সেঞ্চুরির পরও সেই রান তাড়ায় পেরে উঠল না ব্রাদার্স ইউনিয়ন। রোমাঞ্চকর লড়াইয়ে জিতল গাজী গ্রুপ ক্রিকেটার্স।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2022, 12:27 PM
Updated : 28 March 2022, 02:36 PM

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে সোমবার ৬ রানে জিতেছে আকবর আলির দল।

রোমাঞ্চের নানা বাঁক পেরিয়ে শেষটায় সমীকরণ এসে দাঁড়িয়েছিল ৩ বলে ১৩। কাজী অনিকের বলে চার হাঁকিয়ে আশা জোরাল করেন ধীমান ঘোষ। কিন্তু বাঁহাতি পেসারের পরের বলে তিনি নিতে পারেন কেবল ১ রান। দারুণ লড়াই করেও তাই হেরে যায় ব্রাদার্স। ২৯৭ রান তাড়ায় থামে ২৯১ রানে।

৯৪ বলে দুই ছক্কা ও আট চারে ৯২ রান করেন ফরহাদ। তার সঙ্গে ছোট ছোট অবদান আছে অধিনায়ক আকবর আলি, আকবর উর রহমান, মেহেদি মারুফ ও আল আমিন জুনিয়রের।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ষষ্ঠ সেঞ্চুরিতে দলকে টানেন ইমতিয়াজ। ১১৪ বলে ১৩ চার ও এক ছক্কায় করেন ১০৬ রান। শেষ দিকে দলকে আশা দেখানো ধীমান অপরাজিত থাকেন ৪৬ রানে।

বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মাহমুদুল হাসানকে হারায় গাজী। ভালো শুরুটা বড় করতে পারেননি মারুফ। ৩৮ বলে ৩৩ রান করে সোহাগ গাজীর অফ স্পিনে হন এলবিডব্লিউ।

আকবর উর রহমানকে নিয়ে দলকে এগিয়ে নেন ফরহাদ। শুরুতে তিনি ছিলেন সাবধানী। ৬৩ বল স্পর্শ করেন পঞ্চাশ। এরপর বাড়ান রানের গতি। সেঞ্চুরি মনে হচ্ছিল সময়ের ব্যাপার। এমন সময়ে সোহাগের বলে হয়ে যান বোল্ড।

ফেরার আগে আকবর উর রহমানের সঙ্গে ১০৮ ও আল আমিন জুনিয়রের সঙ্গে ৫২ রানের দুটি ভালো জুটি উপহার দেন ফরহাদ। শেষের দিকে সময়ের দাবি মেটাতে বড় শট খেলতে থাকেন গাজীর ব্যাটসম্যানরা। নিয়মিত উইকেট পড়লেও থেমে থাকেনি তাদের চেষ্টা।

২৩ বলে চারটি ছক্কা ও এক চারে আকবর খেলেন ৪২ রানের বিস্ফোরক ইনিংস।

রান তাড়ায় শুরুতেই ধাক্কা খায় ব্রাদার্স। দলীয় ২৭ রানে হারায় দুই উইকেট; সাদিকুর রহমানের পর ফিরে যান মোহাম্মদ আশরাফুল। ব্যাট হাতে বাজে সময় কাটানো অধিনায়ক এবার ৩ বল খেলে খুলতে পারেননি রানের খাতা।

এক প্রান্তে দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে টানেন ইমতিয়াজ। তাকে কিছুটা সঙ্গ দেন রাফসান আল মাহমুদ। কিন্তু ২৯ রান করতে তিনি খেলে ফেলেন ৪৬ বল। দ্রুত ফেরেন মাইশুরুর রহমান, ৩২ বলে ২২ রান করে থামেন আমিনুল ইসলাম।

৬০ বলে পঞ্চাশ ছুঁয়ে ১১০ বলে সেঞ্চুরিতে পৌঁছান ইমতিয়াজ। হাবিব মেহেদির বলে ফরহাদের হাতে ক‍্যাচ দিয়ে শেষ হয় তার ১০৬ রানের ইনিংস।

তার বিদায়ে ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় ব্রাদার্স। নিজের মতো করে খেলে দলকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেন সোহাগ। ১৯ বলে ২৯ রান করে তিনি কাটা পড়েন রান আউটে। লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে কিপার-ব্যাটসম্যান ধীমান লড়াই চালিয়ে গেলেও লক্ষ্য ছুঁতে পারেননি।

৯২ রানের ইনিংসের সঙ্গে দুটি ক‍্যাচ নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন ফরহাদ।

সংক্ষিপ্ত স্কোর:

গাজী গ্রুপ ক্রিকেটার্স: ৫০ ওভারে ২৯৭/৮ (মারুফ ৩৩, মাহমুদুল ৬, ফরহাদ ৯২, আকবর উর রহমান ৩৬, আল আমিন ৩২, আকবর আলি ৪২, জুবারুর ১২, অনিক ১৮*, মেহরব ১৪, হাবিব মেহেদি ১*; আবু হায়দার ৯-১-৫২-২, সোহাগ ১০-০-৪২-২, নাঈম জুনিয়র ৭-০-৫১-২, রায়হান ১০-০-৫৩-০, আশরাফুল ৯-০-৪৮-০, আমিনুল ৪-০-৪৩-১, মাইশুকুর ১-০-৭-১)

ব্রাদার্স ইউনিয়ন: ৫০ ওভারে ২৯১/৯ (ইমতিয়াজ ১০৬, সাদিকুর ২১, আশরাফুল ০, রাফসান ২৯, মাইশুকুর ২, আমিনুল ২২, ধীমান ৪৬*, সোহাগ ২৯, আবু হায়দার ৭, রায়হান ১২, নাঈম জুনিয়র ৬*; আশিকুর ১০-১-৬৬-১, মাহমুদুল ১০-১-৪৬-১, হাবিব মেহেদি ১০-০-৩৯-২, মেহরব ২-০-১৩-০, আকবর উর রহমান ৬-০-২৮-০, আল আমিন ৩-০-২০-০, অনিক ১০-০-৭৯-৩)

ফল: গাজী গ্রুপ ক্রিকেটার্স ৬ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ফরহাদ হোসেন