পাকিস্তান সিরিজে মার্শকে নিয়ে শঙ্কা

এমনিতেই পাকিস্তানের বিপক্ষে সাদা বলের সিরিজে অভিজ্ঞদের অনেককেই পাচ্ছে না অস্ট্রেলিয়া। এবার মিচেল মার্শের খেলা নিয়েও জেগেছে শঙ্কা। নিতম্বে চোট পাওয়া এই পেস বোলিং অলরাউন্ডার প্রথম ওয়ানডেতে খেলতে পারছেন না, এটা নিশ্চিত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2022, 10:30 AM
Updated : 28 March 2022, 10:30 AM

তিন ম্যাচের ওয়ানডের সিরিজটি শুরু মঙ্গলবার। আগের দিন সংবাদ সম্মেলনে অ্যারন ফিঞ্চ বলেন, অনুশীলনের সময় এই আঘাত পান মার্শ। সিরিজ থেকে মার্শের ছিটকে পড়ার আশঙ্কার কথাও জানান অস্ট্রেলিয়া অধিনায়ক।

গত নভেম্বরে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার হয়ে আর মাঠে নামেননি মার্শ। এখন পর্যন্ত ৬৩ ওয়ানডে খেলা এই ক্রিকেটারের পাকিস্তান সিরিজ দিয়ে ফেরার কথা ছিল। কিন্তু চোটে ভেস্তে যাওয়ার পথে সব।

পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ থেকে প্যাট কামিন্স, জশ হেইজেলউড, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নারকে বিশ্রাম দিয়েছে অস্ট্রেলিয়া। চোটে ছিটকে পড়েছেন স্টিভেন স্মিথ ও কেন রিচার্ডসন। সম্প্রতি বিয়ে করায় এই সিরিজে আগে থেকেই নেই গ্লেন ম্যাক্সওয়েল।

তুলনামূলক অনভিজ্ঞ দল নিয়ে পাকিস্তানের বিপক্ষে লড়াইয়ে নামতে হবে অস্ট্রেলিয়াকে। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ এই সিরিজে তরুণদের নিয়েই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ফিঞ্চ।

প্রথম ওয়ানডেতে মার্শের জায়গায় খেলবেন আরেক পেস বোলিং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন, নিশ্চিত করেছেন ফিঞ্চ। মিডল অর্ডারে ব্যাটিংয়ের দায়িত্ব পড়তে পারে এখন পর্যন্ত ক্যারিয়ারে একটি ওয়ানডে খেলে গ্রিনের ওপর।

সিরিজের বাকি দুই ম্যাচ আগামী বৃহস্পতি ও শনিবার। দুই দলের একমাত্র টি-টোয়েন্টি মাঠে গড়াবে আগামী ৫ এপ্রিল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক