অবিশ্বাস্য ফর্মে থাকা জাকির এবার ফিরলেন ৯১ রানে

আগের তিন ম্যাচের মধ্যে দুটি সেঞ্চুরি হয়ে গেছে। আরেকটি সেঞ্চুরির সুবাস পেতে শুরু করেছিলেন জাকির হাসান। শেষ পর্যন্ত তা পারলেন না অল্পের জন্য। তবে শতরান থেকে ৯ রান দূরে থমকে গেলেও তুমুল ফর্মে থাকা বাঁহাতি ব্যাটসম্যানের ব্যাট থেকে এলো আরেকটি দুর্দান্ত ইনিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2022, 06:47 AM
Updated : 28 March 2022, 06:47 AM

ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে সোমবার ইউল্যাব ক্রিকেট মাঠে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের হয়ে ৮২ বলে ৯১ রান করে আউট হন জাকির।

লিগের আগের তিন ম্যাচে তার রান ছিল ১১৭, ৬৩ ও ১২৪।

ফর্মের ধারা ধরে রেখে এই ম্যাচেও তিনি সাবলিল খেলতে থাকেন শুরু থেকে। মাশরাফি মুর্তজা, নাবিল সামাদ, শফিউল ইসলামকে অনায়াসে খেলে গড়তে থাকেন ইনিংস। নাঈম ইসলামের বলে লং অফ দিয়ে বাউন্ডারি মেরে ফিফটি পূর্ণ করেন ৫৭ বলে।

ফিফটির পর রানের গতি বাড়ান আরও। পরের ২৪ বলেই করে ফেলেন ৪১ রান। আরেকটি সেঞ্চুরি যখন মনে হচ্ছিল সময়ের ব্যাপার, তখনই ছন্দপতন। বাঁহাতি স্পিনার নাবিল সামাদের জোরের ওপর করা ডেলিভারিতে ড্রাইভ করতে গিয়েও একটু থমকে যান, শর্ট কাভারে ক্যাচ নেন মাশরাফি।

লিগের ৪ ম্যাচে জাকিরের রান হলো দুটি করে সেঞ্চুরি ও ফিফটিতে ৩৯৫।

শুধু রঙিন পোশাকেই নয়, এবার ঘরোয়া মৌসুমে সাদা পোশাকেও দারুণ ফর্মে ছিলেন জাকির। জাতীয় লিগ অবশ্য খুব একটা ভালো কাটেনি। সেখানে ৬ ম্যাচে সেঞ্চুরি করেন একটি। পরে বাংলাদেশ ক্রিকেট লিগে ৪ ম্যাচেই করেন ৩ সেঞ্চুরি!

সব মিলিয়ে এই মৌসুমে তার ব্যাটে বইছে রানের জোয়ার।