নিউ জিল্যান্ড শিবিরে কোভিডের হানা

নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে করোনাভাইরাস হানা দিয়েছে নিউ জিল্যান্ড দলে। প্রাণঘাতী রোগটিতে আক্রান্ত হয়ে সিরিজ থেকে ছিটকে গেছেন বাঁহাতি ব্যাটসম্যান মার্ক চ্যাপম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2022, 11:53 AM
Updated : 27 March 2022, 11:53 AM

নিউ জিল্যান্ড ক্রিকেট রোববার এক বিবৃতিতে জানায়, চ্যাপম্যানের জায়গায় দলে নেওয়া হয়েছে আরেক বাঁহাতি ব্যাটসম্যান জর্জ ওয়ার্কারকে।

২৭ বছর বয়সী চ্যাপম্যান টি-টোয়েন্টি দলেও ছিলেন। শনিবার তিনি নেপিয়ার থেকে অকল্যান্ডে যান। রোববার র‌্যাপিড এন্টিজেন টেস্টে তার পজিটিভ ফল আসে।

তার জায়গায় দলে সুযোগ পাওয়া ওয়ার্কার সবশেষ নিউ জিল্যান্ডের হয়ে খেলেছেন ২০১৮ সালের নভেম্বরে, দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে। সম্প্রতি শেষ হওয়া ফোর্ড ট্রফিতে ১০ ম্যাচে ৮৪ গড়ে সর্বোচ্চ ৬৭২ রান করেন তিনি। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ১০টি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলা ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান সোমবার মাউন্ট মঙ্গানুইয়ে দলের সঙ্গে যোগ দেবেন।

চ্যাপম্যান ছাড়া দলের আর কেউ আক্রান্ত হয়নি বলেও জানানো হয়েছে বিবৃতিতে। আইপিএলে চুক্তিবদ্ধ ১২ জনকে ছাড়াই এই সিরিজের দল সাজিয়েছে স্বাগতিকরা।

আগামী মঙ্গলবার মাউন্ট মঙ্গানুইয়ে হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুই ম্যাচ যথাক্রমে ২ ও ৪ এপ্রিল, হ্যামিল্টনে। শনিবার নেপিয়ারে একমাত্র টি-টোয়েন্টি পরিত্যক্ত হয় বৃষ্টির কারণে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক