২৮ ইনিংসের খরা কাটিয়ে ধোনির ফিফটি

আইপিএলে ব্যাট হাতে মহেন্দ্র সিং ধোনির সময় ভালো কাটছিল না অনেক দিন ধরেই। এবারের আসর শুরুর আগে ছেড়ে দেন চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব। স্রেফ খেলোয়াড় হিসেবে দলটির হয়ে টুর্নামেন্টে প্রথম ম্যাচ খেলতে নেমেই জ্বলে উঠলেন সাবেক ভারত অধিনায়ক। চাপের মুখে ব্যাটিংয়ে নেমে শেষ দিকে ঝড় তুলে করলেন খরা কাটানো ফিফটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2022, 04:52 PM
Updated : 26 March 2022, 06:11 PM

আসরের উদ্বোধনী ম্যাচে শনিবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৩৮ বলে ৭ চার ও একটি ছক্কায় অপরাজিত ৫০ রানের ইনিংস খেলেন ধোনি।

আইপিএলে ২৮ ইনিংস পর পঞ্চাশ ছুঁতে পারলেন তিনি। আগের ফিফটি করেছিলেন ২০১৯ আসরে, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে রান তাড়ায় ৪৮ বলে খেলেছিলেন অপরাজিত ৮৪ রানের ইনিংস।

পরের আসরে ১২ ইনিংস খেলে তার সর্বোচ্চ ছিল অপরাজিত ৪৭ রান। গত আসর কাটে আরও বিবর্ণ। ১১ ইনিংসে করতে পারেন মোটে ১১৪ রান, সর্বোচ্চ অপরাজিত ১৮।

গত বৃহস্পতিবার চেন্নাইয়ের নেতৃত্ব ছেড়ে দেন দলটিকে চারটি শিরোপা জেতানো ধোনি। পরে দলটির অধিনায়ক করা হয় রবীন্দ্র জাদেজাকে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে কলকাতার বিপক্ষে ধোনির ইনিংসটিকে ভাগ করা যায় দুই ভাগে। প্রথম ১৮ বলে তার রান ছিল ৭। পরের ২০ বলে করেন ৪৩ রান।

একাদশ ওভারে সাত নম্বরে যখন ব্যাটিংয়ে নামেন ধোনি, ৬১ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল চেন্নাই। সেখান থেকে জাদেজার সঙ্গে ৫৬ বলে অবিচ্ছিন্ন ৭০ রানের জুটি গড়েন তিনি। চেন্নাই ২০ ওভারে ৫ উইকেটে করে ১৩১ রান।