বাংলাদেশের বিপক্ষে পেরিকে পাচ্ছে না অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের অপেক্ষায় অনেক চ্যালেঞ্জ। তবে একটা স্বস্তি অন্তত পাবে তারা, সামলাতে হবে না এলিস পেরির ব্যাটিং বা বোলিং। চোট পেয়েছেন ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ অলরাউন্ডার। তাকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2022, 11:10 AM
Updated : 24 March 2022, 11:10 AM

মেয়েদের বিশ্বকাপে প্রাথমিক পর্বের শেষ ম্যাচে শুক্রবার ভোর চারটায় নিগার সুলতানাদের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। দলটির ফিজিও কেট বিয়ারওর্থ ম্যাচের আগের দিন নিশ্চিত করেন, এই লড়াইয়ে থাকতে পারবেন না পেরি।

গত মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পিঠে চোট পান পেরি।  ফিল্ডিংয়ের সময় সীমানার দড়িতে পড়ে আঘাত লাগে পেস বোলিং অলরাউন্ডারের। সঙ্গে সঙ্গেই মাঠ ছাড়েন তিনি। পরে আর ব্যাটিংয়ে নামেননি ৩১ বছর বয়সী এই ক্রিকেটার। ম্যাচটি ৫ উইকেটে জেতে বিশ্বকাপের রেকর্ড ৬ বারের চ্যাম্পিয়নরা।

ফিজিও অবশ্য আশাবাদী, সেমি-ফাইনালে পেরিকে পাওয়া যাবে।

মেয়েদের ক্রিকেটে পেরি মহাতারকা ও সর্বকালের সেরাদের একজন। অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত ১২৭ ওয়ানডে খেলে ২ সেঞ্চুরিতে ৩ হাজার ৩৫২ রান করেছেন তিনি। পেস বোলিংয়ে তার নামের পাশে উইকেট ১৬১টি।

বিশ্বকাপে এখন পর্যন্ত দারুণ ছন্দে আছে অস্ট্রেলিয়া। প্রাথমিক পর্বে খেলা এখন পর্যন্ত সবকটি ম্যাচই জিতে নিশ্চিত করেছে সেমি-ফাইনাল। টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে খেললেও এবারই প্রথম দলটির সঙ্গে ওয়ানডে খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া।