সেঞ্চুরিয়নে আবার বড় রানের আশায় বাংলাদেশ

প্রথম ম্যাচে দলের রান পার হয় তিনশ। পরের ম্যাচে টেনেটুনেও হয়নি দুইশ। দুই ম্যাচে ব্যাটিংয়ের দুই রকম চিত্রে ব্যাটসম্যানদের সাফল্য-ব্যর্থতার ব্যাপার যেমন আছে, তেমনি আছে উইকেটের প্রভাবও। দুই মাঠের ২২ গজের আচরণ ছিল ভিন্ন। এবার সিরিজ নির্ধারণী ম্যাচটি হবে প্রথম ম্যাচের ভেন্যুতেই। বাংলাদেশও তাই আশায় বুক বাঁধছে আবার বড় স্কোরের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2022, 03:09 PM
Updated : 22 March 2022, 03:27 PM

দক্ষিণ আফ্রিকা সফরে এবার প্রথম ওয়ানডেতে সেঞ্চুরিয়নে ব্যাটিং সহায়ক উইকেট পেয়ে বাংলাদেশ গড়ে ৩১৪ রান। ম্যাচটি জিতে সিরিজও এগিয়ে যায় তারা। কিন্তু পরের ম্যাচে জোহানেসবার্গে একটু অসমান বাউন্সের উইকেটে খাবি খায় ব্যাটিং। স্রেফ ১৯৪ রান তুলে ম্যাচ হারতে হয় ৭ উইকেটে।

দ্বিতীয় ম্যাচে যেভাবে হেরেছে বাংলাদেশ, তাতে আত্মবিশ্বাসে চোট লাগারই কথা। মোমেন্টামও থাকার কথা দক্ষিণ আফ্রিকার পক্ষে। তবে সিরিজের ফয়সালা সেঞ্চুরিয়নে হবে বলেই বাংলাদেশের ড্রেসিং রুমে বইছে আশার হাওয়া। সিরিজের শেষ ওয়ানডের আগের দিন সংবাদ সম্মেলনে মেহেদী হাসান মিরাজ বললেন, এই মাঠে আবার বড় স্কোরের ছবি আঁকছে দল।

“ওয়ানডে ক্রিকেটে রান খুব গুরুত্বপূর্ণ। ২০০ রান করে জেতা সম্ভব নয়, বিশেষ করে ওদের মাটিতে। আমরা যদি ভালো একটা স্কোর গড়ি, তাহলে জেতাটা সহজ হয়ে যায়। সবসময় আমরা খেলায় থাকব। সবশেষ উইকেট কিন্তু ওরকম ছিল না, রান করার মতো। অসমান বাউন্স ছিল, বল উঁচু-নিচু হচ্ছিল। এটা ব্যাটসম্যানদের জন্য অনেক কঠিন। উইকেট ভালো থাকলে অন্যরকম চিত্র হতে পারত।”

“এখানকার (সেঞ্চুরিয়ন) উইকেট খুবই ভালো। আমরা যেহেতু প্রথম ম্যাচ খেলেছি, উইকেট ভালো থাকে এখানে, আমাদের আত্মবিশ্বাসও আছে যে তিনশর বেশি রান করেছি এখানে। সবাই দায়িত্ব নিয়ে খেললে অবশ্যই ভালো করা সম্ভব। বোলারদের জন্য যদি ভালো একটা সংগ্রহ দিতে পারি দায়িত্ব নিয়ে খেলে, তাহলে বোলাররাও তা ডিফেন্ড করতে পারবে আশা করি।”