বিস্ফোরক ব্যাটিংয়ে শামীমের সেঞ্চুরি

ক্রিজে গিয়েই ঝড় তোলার সামর্থ্য দেখিয়ে জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন শামীম হোসেন। ফিনিশার সমস্যার সমাধান হিসেবে দেখা হচ্ছিল তাকে। কিন্তু নিদারুণ ব্যর্থতায় জায়গা হারান দলে। পরে অন্য কোথাও তেমন রান পাচ্ছিলেন না বাঁহাতি এই ব্যাটসম্যান। এবার দিলেন ছন্দে ফেরার আভাস। ঢাকা প্রিমিয়ার লিগে ঝড় তুলে করলেন লিস্ট ‘এ’ ক‍্যারিয়ারের প্রথম সেঞ্চুরি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2022, 08:35 AM
Updated : 21 March 2022, 08:35 AM

বিকেএসপির তিন নম্বর মাঠে সোমবার সিটি ক্লাবের বিপক্ষে ৬৬ বলে চার ছক্কা ও ১৩ চারে অপরাজিত ১০৮ রানের ইনিংস খেলেন শামীম। প্রতিযোগিতামূলক ক্রিকেটে যুব বিশ্বকাপজয়ী এই ব্যাটসম্যানের আগের সেরা ছিল, লিস্ট ‘এ’ ক্রিকেটেই ৭১।

শামীম ৩০তম ওভারে যখন ক্রিজে যান, ১৩৮ রানে ৫ উইকেট হারিয়ে তখন ধুঁকছে আবাহনী। সেখান থেকে খুনে ব্যাটিংয়ে দলকে তিনি নিয়ে যান তিনশ রানে। জাকের আলির সঙ্গে উপহার দেন দেড়শ ছাড়ানো জুটি।

শুরুটা ছিল একটু সাবধানী। প্রথম ৩৬ বলে করেন ৩৪ রান। এরপর দম দেন রানের গতিতে। ছয় চার ও দুই ছক্কায় ৪১ বলে পা রাখেন লিস্ট ‘এ’ ক‍্যারিয়ারের পঞ্চম পঞ্চাশে।

এরপর যেন ঝড় বইয়ে দেন ১৩ বছর পর প্রিমিয়ার লিগে ফেরা দলটির বোলারদের ওপর দিয়ে। পরের পঞ্চাশ আসে কেবল ২২ বলে। ৬৩ বলে পৌঁছান প্রতিযোগিতামূলক ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরিতে।

তার চমৎকার ইনিংস ও জাকেরের সঙ্গে জুটিতে ভর করে আবাহনী ৫ উইকেটে করে ৩০৯ রান।