আইপিএলের ডাক শুনছেন তাসকিন

কনুইয়ের চোটে ছিটকে যাওয়া মার্ক উডের জায়গায় বাংলাদেশের গতিময় পেসার তাসকিন আহমেদকে আইপিএলে চায় লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। তবে টানা খেলা থাকায় এখনও ছাড়পত্র দেওয়া নিয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2022, 08:12 AM
Updated : 21 March 2022, 09:43 AM

এখনও অন্য কোনো দেশের ফ্র্যাঞ্জাইজি লিগে খেলা হয়নি তাসকিনের। এবারের আইপিএলের মেগা নিলামেও তাকে নিয়ে আগ্রহ দেখায়নি কোনো দল। তবে সাম্প্রতিক সময়ে এই পেসার যে বোলিং করছেন, তা দারুণ আগ্রহ জাগানিয়া।

গত বছর ক্রিকেটে বাংলাদেশের হতাশার মাঝে আলোর রেখা ছিলেন এই পেসার। মহামারীকালে কঠোর পরিশ্রম করে নিজেকে গড়ে তুলেছেন নতুন করে। নিউ জিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টে অবদান রাখার পর দক্ষিণ আফ্রিকায় প্রথম ওয়ানডে জয়েও বড় ভূমিকা ছিল তার।

লাইন, লেংথে আগের চেয়ে অনেক ধারাবাহিক। দিনের যেকোনো সময়ে বোলিংয়ে গতি প্রায় একই থাকছে। এমন উন্নতি করা পেসারকে নিতে লক্ষ্ণৌ আগ্রহ দেখালেও জাতীয় দলের টানা খেলা থাকায় কোনো সিদ্ধান্ত না নেওয়ার কথা জানালেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।

“'তাসকিনের ব্যাপারে যেটা বলল, এখন তো দক্ষিণ আফ্রিকায় সিরিজ চলছে। এরপরও আমাদের খেলা আছে। তাই ছাড়পত্র দেওয়ার কোনো সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষেও সিরিজ আছে আমাদের।”

দক্ষিণ আফ্রিকায় আগামী বুধবার সিরিজের তৃতীয় ওয়ানডে। এরপর আছে দুটি টেস্ট। তাসকিন এই দলেরও মূল বোলারদের একজন। তাই তার খেলার সম্ভাবনা খুব কম।

আইপিএলের এই আসরে এখনও পর্যন্ত বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। অনেক দিন ধরেই টেস্ট দলে নেই বাঁহাতি এই পেসার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক