রোমাঞ্চকর লড়াইয়ে ব্রাদার্সের জয়

২৮১ রানের লক্ষ্য তাড়ায় ১৫৯ রানের উদ্বোধনী জুটি। শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে অনায়াস জয়ের পথেই ছিল ব্রাদার্স ইউনিয়ন। এরপরই দ্রুত চার উইকেটের পতনে পাল্টে গেল দৃশ্যপট। মাঝে একটি জুটির পর আবারও ব্যাটিংয়ে ধস। বারবার রূপ পাল্টানো ম্যাচে শেষ পর্যন্ত জয় অবশ্য সঙ্গী হলো ব্রাদার্সেরই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2022, 01:02 PM
Updated : 19 March 2022, 01:02 PM

বিকেএসপির তিন নম্বর মাঠে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে শনিবার শাইনপুকুরকে ৩ উইকেটে হারিয়েছে ব্রাদার্স।

আনিসুল ইসলামের ৫১, তাসামুল হকের ৬৮ ও সিকান্দার রাজার ৭৪ রানের সৌজন্যে ৬ উইকেটে ২৮০ রান করে টস জিতে ব্যাটিংয়ে নামা শাইনপুকুর। দুই ওপেনার ইমতিয়াজ হোসেন, সাদিকুর রহমানের ব্যাটে শক্ত ভিত পেয়েও জিততে শেষ ওভার পর্যন্ত খেলতে হয় ব্রাদার্সের।

ইমতিয়াজ খেলেন ৭৮ রানের ইনিংস। ক্যারিয়ারের দ্বিতীয় লিস্ট ‘এ’ ফিফটিতে সাদিকুর করেন ৮৪। ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনিই।

ব্যাটিংয়ে নেমে রাকিন আহমেদকে চতুর্থ ওভারেই হারায় শাইনপুকুর। শুরুর ধাক্কা সামাল দিয়ে দলকে এগিয়ে নেন আনিসুল ও তাসামুল। দুই জনে গড়েন ৭৭ বলে ৮১ রানের দারুণ এক জুটি।

ব্যাটিং সহায়ক উইকেটে দ্রুত রান তুলে ৪৯ বলে ফিফটি স্পর্শ করেন আনিসুল। এরপর আর লম্বা করতে পারেননি ইনিংস। আমিনুল ইসলাম বিপ্লবের ঝুলিয়ে দেওয়া লেগ স্পিনে উড়িয়ে মেরে ধরা পড়েন লং-অফে। শেষ হয় তার ৫১ বলে ৫১ রানের ইনিংস।

৬৯ বলে ফিফটি করা তাসামুলকে বিদায় করেন আমিনুলই। ৭ চারে ৬৮ রানের ইনিংস খেলেন তাসামুল। এরপর জমে ওঠে রাজা ও মাহিদুল ইসলামের জুটি। ৩ চার ও এক ছক্কায় মাহিদুল ৪৩ করে ফিরলে ভাঙে তাদের ৫৫ রানের প্রতিরোধ।

আগের ম্যাচে ঝড়ো ইনিংস খেলা আলাউদ্দিন বাবুকে এবার টিকতে দেননি আমিনুল। সাজ্জাদুল হককে দ্রুত ফেরান ইফরান হোসেন।

আবু হায়দার রনিকে ছক্কায় উড়িয়ে রাজা ৫২ বলে পা রাখেন পঞ্চাশে। এই পেসারের পরের বলে মারেন আরেকটি। পরে ইফরানকে ওড়ান ডিপ মিডউইকেট দিয়ে। শেষ পর্যন্ত রাজা অপরাজিত থাকেন ৪ ছক্কা ও ৩ চারে ৬৫ বলে ৭১ করে।

ব্রাদার্সের সফলতম বোলার আমিনুল। এই লেগ স্পিনার ৬০ রান নিয়ে নেন সর্বোচ্চ ৩ উইকেট। দুটি প্রাপ্তি সাকলায়েন সজিবের।

রান তাড়ায় দ্বিতীয় ওভারে রিপন মন্ডলকে একটি করে চার-ছক্কা মারেন সাদিকুর। পরের ওভারে হাসান মুরাদকে দুই চার হাঁকান ইমতিয়াজ। এভাবেই চলতে থাকে প্রতিপক্ষ বোলারের ওপর এই দুই ওপেনারের ছড়ি ঘোরানো। ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৭৭ রান তুলে ফেলে ব্রাদার্স।

ঝড়ো ব্যাটিংয়ে ৩৫ বলেই ফিফটিতে পা রাখেন সাদিকুর, লং অফ দিয়ে নাঈম হাসানকে ছক্কায় উড়িয়ে। এরপর নিজেকে কিছুটা গুটিয়ে নেন সাদিকুর। ইমতিয়াজ ফিফটিতে পা রাখেন ৫৩ বলে।

তাদের দারুণ ব্যাটিংয়ে ১৩১ বলে দেড়শতে পা রাখে ব্রাদার্স। সাদিকুর-ইমতিয়াজের জুটি শেষ পর্যন্ত ভাঙেন নাঈম। এই স্পিনারকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন ৭৩ বলে ৮৪ রান করা সাদিকুর। ইনিংসে তার ২ ছক্কার সঙ্গে ১১ চার।

রাহাতুল ফেরদৌসের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন এক ছক্কা ও ১১ চারে ৭৮ রান করা ইমতিয়াজ। মোহাম্মদ আশরাফুল, আমিনুল সাজঘরের পথ ধরেন দুই অঙ্ক ছোঁয়ার আগেই।

২৩ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া দলকে লক্ষ্যের দিকে এগিয়ে নেন মাইশুকুর ও ধীমান ঘোষ। দুইজনে ৭১ রানের জুটি গড়ে ব্রাদার্সকে আবারও জয়ের পথে ফেরান। পাঁচ বলের মধ্যে তাদের বিদায়ে আবার ম্যাচে জাগে রোমাঞ্চ।

মুখোমুখি হাওয়া প্রথম বলে রিপনকে ছক্কায় উড়িয়ে চাপ কমিয়ে দেন রায়হান উদ্দিন।  এরপর বেশিক্ষণ টিকেননি তিনিও। তবে শেষ পর্যন্ত দলের মুখে হাসি ফোটান আবু হায়দার, নাঈম ইসলাম জুনিয়র।

সংক্ষিপ্ত স্কোর:

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৫০ ওভারে ২৮০/৬ (আনিসুল ৫১, রাকিন ২, তাসামুল ৬৮, মাহিদুল ৪৩, রাজা ৭৪*, আলাউদ্দিন  ৪, সাজ্জাদুল ১৫, রাহাতুল ২*; আবু হায়দার ১০-০-৫৮-০, সজিব ১০-১-৪৭-২, ইফরান ৭-০-৫০-১, নাঈম ১০-০-৩৯-০, আমিনুল ১০-০-৬০-৩, রায়হান ৩-০-২২-০)

ব্রাদার্স ইউনিয়ন: ৪৯.১ ওভারে ২৮১/৭ (ইমতিয়াজ ৭৮, সাদিকুর ৮৪, মাইশুকুর ৪৮, আশরাফুল ৬, আমিনুল ৫, ধীমান ২৬, আবু হায়দার ১৪*, রায়হান ৯, নাঈম ৪*; নাঈম ১০-১-৪৮-২, রিপন ৪-০-৩৫-১, হাসান মুরাদ ১০-০-৫৫-০, রাজা ৯.১-০-৫১-২, আলাউদ্দিন ৭-০-৪২-০, রাহাতুল ৯-০-৪৯-১)

ফল: ব্রাদার্স ইউনিয়ন ৩ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: সাদিকুর রহমান