ওয়ার্নের শেষ বিদায়ের জন্য পেছাল দা হানড্রেডের ড্রাফট

শেন ওয়ার্নকে শেষ বিদায় দেওয়া হবে অস্ট্রেলিয়ার মেলবোর্নে। দা হানড্রেডের ড্রাফট হবে ইংল্যান্ডে। আলাদা দুই মহাদেশ, মাঝে হাজার হাজার মাইলের দুরত্ব। কিন্তু ক্রিকেটীয় আবেগের জায়গা থেকে নেই কোনো ব্যবধান। কিংবদন্তি লেগ স্পিনারের অন্ত্যেষ্টিক্রিয়া ও হানড্রেডের ড্রাফট একই দিনে পড়ে যাওয়ায় পেছানো হয়েছে ড্রাফট অনুষ্ঠান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2022, 09:37 AM
Updated : 17 March 2022, 09:37 AM

আগামী ৩০ মার্চ ছেলেদের ড্রাফটের পাশাপাশি দা হানড্রেডের দ্বিতীয় আসরের জন্য চুক্তি করা নতুন মেয়েদের নামও ঘোষণা করার কথা ছিল। কিন্তু ওইদিনই মেলবোর্ন ক্রিকেট মাঠে দেওয়া হবে ওয়ার্নকে শেষ বিদায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে বুধবার দা হানড্রেড কর্তৃপক্ষ বিবৃতিতে জানায়, আগামী ৫ এপ্রিল হবে ছেলেদের ড্রাফট এবং সেদিনই চুক্তি করা নতুন মেয়েদের নাম ঘোষণা করা হবে।

দা হানড্রেডের শুরুর আসর থেকেই এর সঙ্গে জড়িয়ে ছিলেন ওয়ার্ন। টুর্নামেন্টের উদ্বোধনী আসরে লন্ডন স্পিরিটের ছেলেদের দলের প্রধান কোচ ছিলেন তিনি। 

টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ৭০৮ উইকেট নেওয়া ওয়ার্ন ছুটি কাটাতে গিয়ে গত ৪ মার্চ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কয়েক হাজার কিলোমিটার দূরের থাইল্যান্ডের কোহ সামুইয়ে।

মৃত্যুর ছয় দিন পর থাইল্যান্ড থেকে দেশে নেওয়া হয় অস্ট্রেলিয়ান কিংবদন্তির মরদেহ। লেগ স্পিন শিল্পকে অন্য উচ্চতায় তোলা ওয়ার্নকে এক লাখ দর্শক ধারণক্ষমতার এমসিজিতে ওয়ার্নকে রাষ্ট্রীয়ভাবে শেষ বিদায় জানানো হবে।