আইপিএলের ১২ জনকে ছাড়া নেদারল্যান্ডস সিরিজে নিউ জিল্যান্ড

দেশের মাটিতে নেদারল্যান্ডসের বিপক্ষে সাদা বলের সিরিজে নিয়মিত ক্রিকেটারদের বড় একটা অংশকে পাচ্ছে না নিউ জিল্যান্ড। আইপিএলে চুক্তিবদ্ধ ১২ জনকে ছাড়াই এই সিরিজের দল সাজিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2022, 08:24 PM
Updated : 15 March 2022, 08:24 PM

একটি টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য মঙ্গলবার আলাদা দল দিয়েছে নিউ জিল্যান্ড ক্রিকেট। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল ও কিপার-ব্যাটসম্যান ড্যান ক্লিভার। ব্রেসওয়েল আছেন উভয় দলেই, ক্লিভার শুধু টি-টোয়েন্টিতে।

এই মৌসুমে নিউ জিল্যান্ডের ঘরোয়া ২০ ওভারের প্রতিযোগিতা সুপার স্মাশ-এ সবচেয়ে বেশি রান করেছেন এই দুই জন। ব্রেসওয়েল ৪৭৮ ও ক্লিভার করেন ৩৬৯ রান।

পরিবারের চতুর্থ সদস্য হিসেবে নিউ জিল্যান্ড জাতীয় দলের হয়ে খেলার হাতছানি ব্রেসওয়েলের সামনে। এর আগে খেলেছেন তার দুই চাচা জন ও ব্রেন্ডন ব্রেসওয়েল, আর কাজিন ডগ ব্রেসওয়েল এবারের দুই দলেই আছেন। তার বাবা মার্ক ব্রেসওয়েল ছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটার।

নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, মিচেল স্যান্টনার, ডেভন কনওয়ে, জেমস নিশামরা ব্যস্ত থাকবেন আইপিএলে। ডাচদের বিপক্ষে নিউ জিল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম।

ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন অভিজ্ঞ ক্রিকেটার রস টেইলর। হেনরি নিকোলস, কাইল জেমিসনের সঙ্গে শুধু ওয়ানডে স্কোয়াডেই আছেন তিনি। 

আগামী ২৫ মার্চ নেপিয়ারে হবে একমাত্র টি-টোয়েন্টি। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ ওয়ানডে সিরিজ শুরু ২৯ মার্চ, মাউন্ট মঙ্গানুইয়ে।

নিউ জিল্যান্ড ওয়ানডে দল: টম ল্যাথাম (অধিনায়ক), ডগ ব্রেসওয়েল, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, হেনরি নিকোলস, ইশ সোধি, রস টেইলর, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং   

নিউ জিল্যান্ড টি-টোয়েন্টি দল: টম ল্যাথাম (অধিনায়ক), ডগ ব্রেসওয়েল, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ড্যান ক্লিভার, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, স্কট কুগেলাইন, বেন সিয়ার্স, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং।