‘রেগুলার’ না হওয়ায় চুক্তিতে নেই আবু জায়েদ, চোটের কারণে সাইফ

চোটের কারণে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে একজন। আরেকজন পারফরম্যান্সের মলিনতায় অনিয়মিত হয়ে পড়েছেন দলে। এসব কারণেই মোহাম্মদ সাইফ উদ্দিন ও আবু জায়েদ চৌধুরিকে চুক্তির বাইরে রাখা হয়েছে বলে জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2022, 07:08 AM
Updated : 11 March 2022, 08:47 AM

বিসিবির আগের কেন্দ্রীয় চুক্তিতে ওয়ানডে ও টি-টোয়েন্টির চুক্তিতে ছিলেন সাইফ। ফিট থাকলে দলে তার জায়গা নিয়েও প্রশ্ন খুব একটা নেই। এই দুই সংস্করণে দলে তিনি নিয়মিত মুখ। পেস বোলিং অলরাউন্ডারের ঘাটতির দেশে তিনিই যা একটু ভরসা।

তবে নানা সময়ই চোট সমস্যায় ভুগতে হয়েছে তাকে। এবারও তিনি মাঠের বাইরে আছেন গত প্রায় ৫ মাস ধরে। এই চোট তাকে ঠেলে দিয়েছে চুক্তির বাইরে। বিসিবিতে শুক্রবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এই অলরাউন্ডারকে অবশ্য আশার কথাও শোনালেন প্রধান নির্বাচক।

“সাইফ উদ্দিন ইনজুরিতে আছে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ইনজুরিতে আছে লম্বা সময়। বোর্ড ওকে নিয়ে যথেষ্ট সময় দিচ্ছে। লন্ডন থেকে চিকিৎসক দেখিয়ে আনা হয়েছে।”

“এখন ইতিবাচক দিক হলো যে সুস্থ হচ্ছে এবং প্রিমিয়ার ডিভিশন খেলার জন্য প্রস্তুত হচ্ছে। যখনই খেলায় ফিরে আসবে, জাতীয় দলের জন্য ওকে পাওয়া যাবে, তখন চুক্তিতেও আনব।”

আবু জায়েদের চুক্তির বাইরে থাকা একটু কৌতূহল জাগানিয়া। এবার দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট দলেও তিনি আছেন। টেস্ট বিশেষজ্ঞ পেসার হিসেবে দেশের ক্রিকেটে আলাদা একটি পরিচিতিও গড়েছেন। তবে তার পড়তি ফর্মও বেশ স্পষ্ট।

গত বছরের ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুর টেস্টে দুই ইনিংসে ৬ উইকেট নেন তিনি। এরপর এপ্রিলে শ্রীলঙ্কা সফরে দুই টেস্টে কোনো উইকেট পাননি। জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টে তাকে একাদশে রাখা হয়নি, নভেম্বরে চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে আবার সুযোগ পেয়ে উইকেটশূন্য থাকেন। এরপর জায়গা পাননি পরের টেস্টের একাদশে। এই বছরের শুরুতে নিউ জিল্যান্ড সফরে গেলেও দুই টেস্টের একটিতেও খেলার সুযোগ পাননি।

তাকে চুক্তির বাইরে রাখার কারণ জানিয়ে আশার ছবিও দেখালেন প্রধান নির্বাচক।

“রাহি (আবু জায়েদ) অনেক দিন থেকে রেগুলার হতে পারছে না। ওকে তাই এবারের চুক্তির বাইরে রেখেছি। যদি আবার রেগুলার হয়ে যায়, তাহলে বলব চুক্তিতে নিয়ে আসতে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক