এমসিজিতে ওয়ার্নের শেষ বিদায় ৩০ মার্চ

শেন ওয়ার্নকে শেষ বিদায় জানানোর ভেন্যু ও সময়সূচি চূড়ান্ত হয়েছে। যে মাঠে বল হাতে উপহার দিয়েছেন দারুণ সব মুহূর্ত, সেই মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) আগামী ৩০ মার্চ রাষ্ট্রীয়ভাবে বিদায় জানানো হবে কদিন আগে অসীম শূন্যতায় পাড়ি জমানো কিংবদন্তি এই অস্ট্রেলিয়ান লেগ স্পিনারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2022, 03:44 PM
Updated : 9 March 2022, 03:55 PM

অনেকের কাছে ‘জি’ হিসেবে পরিচিত এমসিজিতে ওয়ার্নকে শেষ বিদায় দেওয়ার কথা বুধবার টুইট করে নিশ্চিত করেন ভিক্টোরিয়া রাজ্যের সরকার প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুস।

“ওয়ার্নিকে বিদায় জানানোর জন্য ‘জি’-এর চেয়ে বেশি উপযুক্ত জায়গা বিশ্বে আর কোথাও নেই।”

সন্ধ্যার এই অনুষ্ঠানের টিকেটের তথ্য এখনও প্রকাশ করা হয়নি। তবে অ্যান্ড্রুস বলেছেন, ১ লাখ দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়ামে দর্শকসংখ্যা নিয়ে কোনো বাধাধরা থাকবে না।

“এটা খুব বড় একটা অনুষ্ঠান হবে। এটা তার জীবনের উদযাপন হবে, যেমনটা হওয়া উচিত।”

ওয়ার্নের জন্ম, বেড়ে ওঠা, ক্রিকেটে পথচলার শুরু, সবই মেলবোর্নে। ক্যারিয়ারের একমাত্র হ্যাটট্রিক করেছিলেন এমসিজিতেই, ইংল্যান্ডের বিপক্ষে ১৯৯৪-৯৫ অ্যাশেজে। ২০০৬ সালে বক্সিং ডে টেস্টে এখানেই ক্যারিয়ারের ৭০০তম উইকেটটি নেন তিনি।

১৯৬৯ সালের ১৩ সেপ্টেম্বর ভিক্টোরিয়ার ফের্নট্রি গালিতে জন্ম নেওয়া ওয়ার্ন গত শুক্রবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কয়েক হাজার কিলোমিটার দূরের থাইল‍্যান্ডের কোহ সামুইয়ে। ধারণা করা হচ্ছে, মৃত‍্যুর কারণ হার্ট অ‍্যাটাক। ময়নাতদন্তের ফলাফলেও তাই দেখা গেছে। 

কোহ সামুই রিসোর্ট থেকে ওয়ার্নের মরদেহ গত রোববার মূল শহর সুরাট থানিতে নিয়ে যাওয়া হয়। পরদিন রাতে ব্যাংককে স্থানান্তর করা হয়। সেখান থেকে মেলবোর্নে বাড়িতে নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছিল বলে সংবাদমাধ্যমের খবর।