আকসার ফেরায় বাদ পড়লেন কুলদিপ

করোনাভাইরাসের ধকল ও চোট কাটিয়ে দলে ফিরেছেন আকসার প্যাটেল। তার ফেরায় কপাল পুড়ল কুলদিপ যাদবের। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে সুযোগ না পাওয়া বাঁহাতি এই রিস্ট স্পিনারকে ভারত দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2022, 01:06 PM
Updated : 7 March 2022, 01:07 PM

ভারতের ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনও অবশ্য বিষয়টি নিশ্চিত করা হয়নি। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোসহ ভারতের অনেক গণমাধ্যমেই খবরটি জানানো হয়েছে।

ভারতের ইনিংস ও ২২২ রানে জেতা মোহালি টেস্টের দলে ছিলেন না আকসার। কোভিড-১৯ এর ধকল ও পায়ের চোট থেকে সেরে উঠতে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন তিনি। সিরিজের প্রথম টেস্টের দল ঘোষণার সময় বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছিল, ফিটনেসের ওপর ভিত্তি করে দ্বিতীয় টেস্টে তাকে যোগ করা নিয়ে ভাবা হবে। সেই পরীক্ষায় উতরে গেলেন আকসার।

গত বছরের ফেব্রুয়ারিতে সবশেষ টেস্ট খেলা কুলদিপের সামনে সুযোগ এসেছিল সাদা পোশাকে আবারও দেশের প্রতিনিধিত্ব করার। কিন্তু প্রথম টেস্টে তৃতীয় স্পিনার হিসেবে জয়ন্ত যাদবকে খেলায় ভারত। ম্যাচে রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন মিলে ১৫ উইকেট নিলেও এই অফস্পিনার ছিলেন উইকেটশূন্য।

আহমেদাবাদে হতে যাওয়া দিবা-রাত্রির টেস্টে আকসারের একাদশে ফেরার সম্ভাবনা প্রবল। এই মাঠেই খেলা সবশেষ গোলাপি বলের টেস্টে তার পারফরম্যান্স ছিল বেশ উজ্জ্বল। ইংল্যান্ডকে দুই দিনে হারানো ম্যাচে নিয়েছিলেন ১১ উইকেট। হয়েছিলেন ম্যাচ সেরা ক্রিকেটার।

আগামী শনিবার শুরু হবে ভারত-শ্রীলঙ্কার দ্বিতীয় ও শেষ টেস্ট।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক