‘৫ ম‍্যাচে ৯ ক‍্যাচ ছেড়েছি, এটা অবিশ্বাস‍্য’

প্রথম টি-টোয়েন্টিতে ১১ ক‍্যাচের ৯টি ধরতে পেরেছিল বাংলাদেশ। ফিল্ডিংয়ে মিলেছিল উন্নতির আভাস, কিন্তু পরের ম্যাচেই দেখা গেল পুরনো চেহারা। পাঁচ ক‍্যাচের তিনটিই হাতছাড়া করলেন ফিল্ডাররা। এমন কেন হচ্ছে, জবাব খুঁজে পাচ্ছেন না বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2022, 03:48 PM
Updated : 5 March 2022, 03:48 PM

আফগানিস্তানের বিপক্ষে শনিবার ৮ উইকেটে হারা ম‍্যাচে হজরতউল্লাহ জাজাইকে শূন‍্য রানে জীবন দেন নাসুম আহমেদ। অপরাজিত ফিফটিতে ম‍্যাচ শেষ করে ফেরেন আফগান ওপেনার। সীমানায় একই জায়গায় উসমান গনির দুটি ক‍্যাচ ছাড়েন আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম শেখ।

শরিফুল ইসলামের বলে ৩৯ ও ৪১ রানে জীবন পাওয়া গনি থামেন ৪৭ রানে। জয় তখন একেবারেই দুয়ারে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম‍্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজেই ক‍্যাচ ছাড়ার পরিসংখ‍্যান তুলে ধরে হতাশা প্রকাশ করেন ডমিঙ্গো।

“(আফগানিস্তানের বিপক্ষে এবার) ৫ ম‍্যাচে ৯ ক‍্যাচ ছেড়েছি, এটা অবিশ্বাস‍্য!”

“মনোযোগের ঘাটতি, আত্মবিশ্বাসের অভাব নাকি চাপের জন‍্য হচ্ছে, আমি শতভাগ নিশ্চিত নই। আমাদের নিশ্চিত করতে হবে, এখানে আমরা উন্নতির চেষ্টা করছি। ফিল্ডিংয়ে অনেক ভুল করছি আর এর মাশুল দিতে হচ্ছে। বিশ্বকাপে আমরা এর মাশুল দিয়েছি, এখানে দিচ্ছি, টেস্ট ক্রিকেটে দিয়েছি। অনুশীলনে অসংখ‍্য ক‍্যাচ ধরা যায়, সেখানে ড্রিলগুলো করা যায়, কিন্তু দিনশেষে ম‍্যাচে ছেলেদের ক‍্যাচগুলো ধরতে হবে।”

মাঝে ফিল্ডিং কোচ বদলেছে, কিন্তু ব‍্যর্থতা থেকে বেরিয়ে আসতে পারেনি বাংলাদেশ। সবচেয়ে দুর্ভাবনার ব‍্যাপার, যাদের সেরা ফিল্ডার ভাবা হয় তাদের হাত থেকেই ক‍্যাচ ছুটছে বেশি।