অসময়ে সাকিব-মাহমুদউল্লাহর আউট নিয়ে লিটনের আফসোস

শুরুতে বাংলাদেশের লক্ষ্য ছিল ১৫০ থেকে ১৬০ রানের মাঝে একটি সংগ্রহ গড়ার। তবে আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে সুযোগ এসেছিল সেটি ছাড়িয়ে যাওয়ার। তবে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহর বিদায়ে দুবার মোমেন্টাম হাতছাড়া হওয়ায় সেটি সম্ভব হয়নি বলে মনে করেন লিটন দাস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2022, 03:05 PM
Updated : 3 March 2022, 03:26 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব‍্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫৫ রান করে বাংলাদেশ। ৪৪ বলে ৬০ রানের চমৎকার ইনিংসে এতে সবচেয়ে বড় অবদান লিটনের।

তৃতীয় উইকেটে সাকিবের সঙ্গে ১৬ বলে গড়েন ২২ রানের জুটি। অধিনায়ক মাহমুদউল্লাহর সঙ্গে ৩৩ রান আসে কেবল ১৯ বলে।

ম‍্যাচ শেষে স্বাগতিকদের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা লিটন জানান, যে কোনো একটি জুটি আরেকটু বড় হলে সংগ্রহও হতো আরও বড়।  

“আমার মনে হয়, খুব ভালো উইকেট ছিল আজ। যদি আমরা আরেকটু স্মার্ট ব‍্যাটিং করতে পারতাম তাহলে আরও ২০টা রান বেশি হতো। কারণ, দেখেন আমি আর সাকিব ভাই যখন একটা মোমেন্টাম পেলাম, সাকিব ভাই আউট হয়ে গেল। এরপর আমি আর রিয়াদ ভাই যখন মোমেন্টাম পেলাম, (মাহমুদউল্লাহ) রিয়াদ ভাই আউট হয়ে গেল।”

“টি-টোয়েন্টি ক্রিকেটে যখন একটা মোমেন্টাম পাওয়া যায় সেটা ধরে রেখে এগিয়ে যাওয়া খুব গুরুত্বপূর্ণ। আমরা যদি মোমেন্টাম ধরতে পারতাম তাহলে ১৭০ বা এর বেশি রান হতো। তো আমি মনে করি উইকেট খুব ভালো ছিল।”

৬ বলে ৫ রান করা বাঁহাতি রিস্ট স্পিনার কাইস আহমেদের বলে শর্ট ফাইন লেগে ক‍্যাচ দেন সাকিব। আজমতউল্লাহ ওমরজাইয়ের নিচু ফুলটসে এলবিডব্লিউ হয়ে যান মাহমুদউল্লাহ (৭ বলে ১০)।

বাড়তি ২০ রান করা সম্ভব না হলেও লিটনের ব‍্যাটে যে উচ্চতায় পৌঁছায় বাংলাদেশ তার ধারে কাছে যেতে পারেনি আফগানিস্তান। নাসুম আহমেদ, সাকিব আল হাসানদের চমৎকার বোলিংয়ে থমকে যায় ৯৪ রানেই।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক