অভিষেকের ‘ভালো সুযোগ’ আছে মুনিমের

একপাশে ক্রিস গেইল ছিলেন যেন স্রেফ দর্শক, আরেক প্রান্তে ২৩ বছর বয়সী এক ওপেনারের ব্যাটে ঝড়। বিপিএলে এবার এমন দৃশ্যই দেখা গেছে ফরচুন বরিশালের ম্যাচে। বিপিএল ও এর আগে ঢাকা প্রিমিয়ার লিগ মাতানো সেই ওপেনার মুনিম শাহরিয়ারের সামনে আন্তর্জাতিক অভিষেকের হাতছানি। অধিনায়ক মাহমুদউল্লাহ জানালেন, আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তার খেলার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2022, 12:05 PM
Updated : 2 March 2022, 06:07 PM

একদম নিশ্চিত করে অবশ্য বলেনি বাংলাদেশ অধিনায়ক। অনেক দেশই ম্যাচের আগের দিন একাদশ ঘোষণা করে দেয়। বাংলাদেশে সেই সংস্কৃতি নেই। নিজের জায়গা থেকে এক্ষেত্র অসহায়ত্ব জানালেন মাহমুদউল্লাহ।

“একাদশ ঘোষণা করা আমার হাতে নেই। এটা সম্পূর্ণই বোর্ড বা ম‍্যানেজমেন্টর উপর নির্ভর করে। একজন খেলোয়াড় কিংবা অধিনায়ক হিসেবে আমার যতটুকু কাজ, আমি সেটা পুরোপুরি করার চেষ্টা করব। সততা দিয়ে করার চেষ্টা করব।”

মুনিমের অভিষেক নিয়ে আরও সুনির্দিষ্ট প্রশ্নে অধিনায়ক দিলেন খেলানোর ইঙ্গিত।

“কাল ভালো সুযোগ আছে মুনিমের। আমি এখনই ঠিক বলতে পারব না। কারণ, আমরা আজ উইকেট দেখলাম। এখন পরিকল্পনা করব, আমাদের ব‍্যাটিং অর্ডার আমরা কীভাবে সাজাতে চাই।”

প্রথমবার দলে সুযোগ পাওয়া মুনিমের অভিষেক হলে বিস্ময়ের কিছু হবে না। বিপিএলে এবার ফরচুন বরিশালের হয়ে ৬ ম্যাচে ১৭৮ রান করেন তিনি ১৫২.১৩ স্ট্রাইক রেটে। ভয়ডরহীন ও আগ্রাসী ব্যাটিংয়ে নিজেকে আলাদা করে চেনান তিনি। উইকেটের চারপাশে খেলার পাশাপাশি উদ্ভাবনী সব শট খেলেও দেখিয়ে দেন নিজের শটের পরিধি।

বিপিএলে অভিষেক আসরে ঝড়ো ব্যাটিংয়ের আগে গত ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতেও একই ঘরানার ব্যাটিং দেখিয়ে আলোচনায় উঠে আসেন ময়মনসিংহের ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যান। আবাহনী লিমিটেডের হয়ে ওই টুর্নামেন্টে ১৩ ইনিংসে ৩৫৫ রান করেন ১৪৩.১৪ স্ট্রাইক রেটে।

ঘরোয়া ক্রিকেটে নিজেকে মেলে ধরে এবার আরও বড় আঙিনায় নিজেকে মেলে ধরার সুযোগ মুমিনের সামনে। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক