টেস্ট অভিষেকের অপেক্ষা বাড়ল রউফের

হাসান আলি ও ফাহিম আশরাফ চোটে পড়ায় টেস্ট অভিষেকের সম্ভাবনা বেড়ে গিয়েছিল হারিস রউফের। কিন্তু বাধা হয়ে এলো করোনাভাইরাস। ‘প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে’ ক্রিকেটের মর্যাদাময় সংস্করণে পা রাখার অপেক্ষা আরও দীর্ঘ হলো পাকিস্তানী এই পেসারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2022, 02:07 PM
Updated : 1 March 2022, 02:07 PM

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিনক্রিকইনফোর খবর মতে, কোভিড-১৯ পজিটিভ হওয়ায় আগামী শুক্রবার অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্ট ম্যাচে রউফের খেলতে না পারা প্রায় নিশ্চিত।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অবশ্য এখনও এ বিষয়ে কিছু জানায়নি।

সাদা বলের দুই সংস্করণে পাকিস্তান দলে নিয়মিত হয়ে ওঠা হারিস টেস্টের পথচলা এখনও শুরুই করতে পারেননি। টেস্ট দলে আগেও তিনি ডাক পেয়েছেন, কিন্তু ডানহাতি এই পেসারের সুযোগ হয়নি এই সংস্করণে পা রাখার।

শেষ পর্যন্ত রউফকে না পেলে পাকিস্তানের জন্য তা হবে বড় আঘাত। অ্যাবডাক্টর স্ট্রেইনে ভুগছেন পেসার হাসান। পেস বোলিং অলরাউন্ডার ফাহিম চোট পেয়েছেন হ্যামস্ট্রিংয়ে। প্রথম টেস্ট থেকে এই দুজনের ছিটকে যাওয়ার খবর সোমবার জানায় পিসিবি। পরদিনই আরেক শঙ্কার খবর।

হাসান ও ফাহিমের বদলি হিসেবে ইফতিখার আহমেদ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়রকে যদিও দলে যোগ করেছে পাকিস্তান। তারপরও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে রউফের খেলার সম্ভাবনা বেশ উজ্জ্বল হয়ে উঠেছিল।

কিন্তু এখন তাকে লড়াই করতে হবে করোনাভাইরাসের সঙ্গে। ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, আইসোলেশনে আছেন ২৮ বছর বয়সী এই ক্রিকেটার।

পাকিস্তানের হয়ে ৮ ওয়ানডে ও ৩৪ টি-টোয়েন্টি খেলা রউফের এই সিরিজেই টেস্ট অভিষেকের সম্ভাবনা অবশ্য এখনই শেষ হয়ে যাচ্ছে না। সিরিজে আরও দুটি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। আগামী ১২ মার্চ শুরু দ্বিতীয় টেস্ট, তৃতীয়টি ২১ মার্চ।