দর্শকশূন্য মাঠে কোহলির শততম টেস্ট

উপলক্ষটা বিরাট কোহলির জন্য বিশেষ কিছুই। শ্রীলঙ্কার বিপক্ষে আসছে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ দিয়ে ক্যারিয়ারের শততম টেস্টের মাইলফলক স্পর্শ করবেন তিনি। মাঠে দর্শকদের উপস্থিতি ও সমর্থন নিশ্চিতভাবেই তাতে যোগ করত ভিন্ন মাত্রা। কোভিড-১৯ পরিস্থিতির কারণে সেটা সম্ভব হচ্ছে না। ম্যাচটি দর্শকদের ছাড়াই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিএ)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2022, 04:29 PM
Updated : 26 Feb 2022, 04:29 PM

বার্তা সংস্থা পিটিআইকে শনিবার বিষয়টি নিশ্চিত করেন পিসিএর সিনিয়র কোষাধ্যক্ষ আরপি সিংলা।

আগামী ৪ মার্চ মোহালিতে শুরু হবে ভারত ও শ্রীলঙ্কার দুই ম্যাচের টেস্ট সিরিজ। দ্বিতীয় টেস্ট হবে ব্যাঙ্গালুরুতে, ১২ মার্চ। এই ম্যাচটি দিবা-রাত্রির।

সিংলা জানিয়েছেন, মোহালিতে সাম্প্রতিক সময়ে করোনাভাইরাস পরিস্থিতির পরিপ্রেক্ষিতে দর্শকশূন্য মাঠে ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

“টেস্ট ম্যাচের দায়িত্বে থাকা লোকজন ছাড়া আমরা বিসিসিআইয়ের নির্দেশ অনুসারে সাধারণ দর্শকদের (মাঠে প্রবেশের) অনুমতি দিচ্ছি না।”

“এখনও মোহালি ও এর আশেপাশে নতুন নতুন কোভিড সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে। তাই আমাদের সব সুরক্ষা প্রোটোকল মেনে চলাটাই শ্রেয়।”

দর্শক না থাকায় স্বাভাবিকভাবে কিছুটা কমে যাবে কোহলির ১০০তম টেস্টের উদ্দীপনা। তবে নিজেদের জায়গা থেকে আন্তর্জাতিক ক্রিকেটে ৭০ সেঞ্চুরি করা কোহলির জন্য বিশেষ উপলক্ষটি রাঙিয়ে তোলার আশ্বাস দিয়েছেন সিংলা।

“আমরা (মাঠে) বড় বিলবোর্ড লাগাব এবং আমাদের পিসিএ এপেক্স কাউন্সিলও বিরাটকে (কোহলি) অভিনন্দন জানানোর সিদ্ধান্ত নিয়েছে। বিসিসিআইয়ের নির্দেশের ভিত্তিতে আমরা ম্যাচের শুরুতে বা শেষে এটি করব।”

২০১১ সালে কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেকের পর থেকে ৯৯ টেস্ট খেলে ৫০.৩৯ গড়ে সাত হাজার ৯৬২ রান করেছেন কোহলি। সেঞ্চুরি ২৭টি, ফিফটির সংখ্যা ২৮।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক