দ্বিতীয় টেস্ট থেকেও ছিটকে গেলেন এনগিডি

আগের ম‍্যাচে নিউ জিল‍্যান্ডের বিপক্ষে পাত্তা না দক্ষিণ আফ্রিকা পরের টেস্টেও পাচ্ছে না বোলিং বিভাগের গুরুত্বপূর্ণ সদস‍্য লুঙ্গি এনগিডিকে। পিঠের চোট সারেনি এই পেসারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2022, 12:50 PM
Updated : 24 Feb 2022, 12:50 PM

ক্রাইস্টচার্চে শুক্রবার শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এর আগের দিন সংবাদ সম্মেলনে ১৩ টেস্ট খেলা এনগিডিকে এই ম্যাচে না পাওয়ার বিষয়টি জানান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার।

“গত সপ্তাহে সে বোলিং করতে পারেনি। আমার মনে হয় না, টেস্ট ম্যাচের জন্য তার বোলিং সঠিক মানে আছে। সে আমাদের সঙ্গে অনুশীলন করেনি, কেবল ছোট রান-আপে বোলিং করছে। আমাদের জন্য যা বড় ধাক্কা।”

“আমাদের বোলিং বিভাগের গুরুত্বপূর্ণ সদস্য লুঙ্গি, তা আমরা জানি। তাই সে এখন যে অবস্থায় আছে, এটা কিছুটা হতাশার।”

কাগিসো রাবাদা, মার্কো ইয়ানসেন, ডুয়ানে অলিভিয়ের ও গ্লেন্টন স্টুয়ারম্যানদের নিয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের বোলিং আক্রমণ সাজায় দক্ষিণ আফ্রিকা। কিন্তু প্রথম ইনিংসে ৯৫ রানে গুটিয়ে যাওয়া সফরকারীদের লড়াইয়ে ফেরাতে পারেননি বোলাররা। নিউ জিল্যান্ড তাদের প্রথম ইনিংসে তোলে ৪৮২ রান।

ম্যাচটি পরে ইনিংস ও ২৭৬ রানে হারে দক্ষিণ আফ্রিকা। নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো পায় ইনিংস ব্যবধানে হারের তেতো স্বাদ।

এমন হতশ্রী পারফরম্যান্সের পর সিরিজে ঘুরে দাঁড়ানোর জন্য দ্বিতীয় টেস্টের একাদশে বড় পরিবর্তন আসতে পারে বলে জানান এলগার। তবে কারো নাম প্রকাশ করেননি তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক