পায়ের চোটে কপাল পুড়ল নওয়াজের

সবশেষ টেস্ট খেলেছেন পাঁচ বছর আগে। থমকে থাকা ক্যারিয়ার সচল করার সুযোগ এসেছিল। কিন্তু আপাতত সাদা পোশাকে ফেরা হচ্ছে না মোহাম্মদ নওয়াজের। পায়ের চোটে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেছেন পাকিস্তানের এই স্পিনিং অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2022, 04:41 PM
Updated : 23 Feb 2022, 04:41 PM

তিন ম্যাচের টেস্ট সিরিজে নওয়াজকে না পাওয়ার কথা বুধবার বিবৃতিতে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তার বদলি হিসেবে কাউকে দলে যোগ করেনি তারা।

২০১৬ সালে টেস্ট ক্রিকেটে পা রাখা নওয়াজ ক্যারিয়ারের তিন টেস্টের সবশেষটি খেলেন ওই বছরের নভেম্বরে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এরপর আরও কয়েকবার দলে ডাক পেয়েছিলেন তিনি। কিন্তু মাঠে নামার সুযোগ হয়নি তার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসছে সিরিজের জন্য নাসিম শাহ ও সরফরাজ আহমেদকে রিজার্ভ হিসেবে যোগ করেছে পাকিস্তান। এই তালিকায় আগে থেকেই আছেন মোহাম্মদ হারিস, কামরান গুলাম, মোহাম্মদ আব্বাস ও ইয়াসির শাহ। মূল স্কোয়াড থেকে কেউ চোটে পড়লে তাদেরকে বিবেচনায় আনা হবে।

ইসলামাবাদে বুধবার একত্র হওয়ার কথা করাচিতে অনুশীলন ক্যাম্পে অংশ নেওয়া ও পিএসএল থেকে বাদ পড়ে যাওয়া দলগুলোতে থাকা টেস্ট দলের ক্রিকেটারদের। তিন দিনের আইসোলেশনের পর তাদের অনুশীলন শুরু হবে আগামী রোববার। পিএসএলে থাকা ক্রিকেটাররা জৈব-সুরক্ষা বলয়ে থেকেই সোমবার দলের সঙ্গে যোগ দেবেন এবং পরদিনই অনুশীলন শুরু করবেন।

২৪ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া। আগামী ৪ মার্চ শুরু দুই দলের প্রথম টেস্ট। পরের দুটি শুরু ১২ ও ২১ মার্চ। এরপর তিনটি ওয়ানডে খেলবে তারা ২৯ ও ৩১ মার্চ এবং ২ এপ্রিল। একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি মাঠে গড়াবে ৫ এপ্রিল।

পাকিস্তান টেস্ট দল:
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আবদুল্লাহ শফিক, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস রউফ, হাসান আলি, ইমাম-উল-হক, নুমান আলি, সাজ্জাদ খান, সৌদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, জাহিদ মাহমুদ।