জৈব-সুরক্ষা বলয় ছাড়লেন কোহলি-পান্ত

টানা দুই জয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত হওয়ার পর বিরাট কোহলি ও রিশাভ পান্তকে বিশ্রাম দিয়েছে ভারত। দলের জৈব-সুরক্ষা বলয় ছেড়ে গেছেন এই দুই ক্রিকেটার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2022, 10:51 AM
Updated : 19 Feb 2022, 10:51 AM

তিন ম্যাচ সিরিজের শেষটি রোববার কলকাতার ইডেন গার্ডেন্সে মাঠে গড়াবে। ম্যাচটিতে স্বাভাবিকভাবেই তাই সাবেক অধিনায়ক কোহলি ও কিপার-ব্যাটসম্যান পান্তকে পাচ্ছে না ভারত।

কোহলি ও পান্ত শনিবার ক্যাম্প ছেড়ে গেছেন বলে ক্রিকইনফোর খবর। আগের দিন ক্যারিবিয়ানদের ৮ রানে হারানোর ম্যাচে দুইজনই খেলেছিলেন ৫২ রানের ইনিংস।

ক্রিকেট ওয়েবসাইটটির শনিবারের প্রতিবেদনে আরও জানানো হয়েছে, আগামী ২৪ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও বিশ্রাম দেওয়া হতে পারে কোহলি-পান্তকে।

তিন সংস্করণে খেলা ক্রিকেটারদের পর্যায়ক্রমে বিশ্রাম দেওয়ার পরিকল্পনার অংশ হিসেবে কোহলি ও পান্তকে সংক্ষিপ্ত সময়ের জন্য ছুটি দেওয়া হয়েছে। পান্তের অনুপস্থিতিতে শ্রেয়াস আইয়ার ও রুতুরাজ গায়কোয়াড়ের সামনে ম্যাচ খেলার সুযোগ তৈরি হয়েছে। উইকেটরক্ষকের দায়িত্ব ইশান কিষানের কাঁধে থাকার সম্ভাবনাই প্রবল।

লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টির পর দুই ম্যাচের টেস্ট সিরিজও রয়েছে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ গুরুত্বপূর্ণ এই সিরিজে কোহলি ও পান্ত সতেজ হয়ে ফিরতে পারবেন, আশা ভারতের।

আগামী ৪ মার্চ থেকে শুরু ভারত-শ্রীলঙ্কার প্রথম টেস্ট। দ্বিতীয়টি শুরু ১২ মার্চ। এর ১১ দিন পরই ২০২২ সালের আইপিএল শুরুর সম্ভাবনা রয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক