‘বিপিএলে ফিক্সিংয়ের কোনো অভিযোগ ওঠেনি’

ফিক্সিং নিয়ে অতীতে অনেক কিছু হয়েছে বিপিএলে। দেশি-বিদেশি বেশ কয়েকজন ক্রিকেটার এর জন‍্য শাস্তিও পেয়েছেন। এরপর আর সেভাবে ম‍্যাচ কিংবা স্পট ফিক্সিং নিয়ে কোনো অভিযোগ শোনা যায়নি। এবার একটি গণমাধ‍্যম মোসাদ্দেক হোসেনের বিরুদ্ধে তিনটি টুর্নামেন্টে ফিক্সিংয়ে জড়িত বলে অভিযোগ তোলে। তবে বিসিবি প্রধান নাজমুল হাসান জানান, এই ব‍্যাপারে তাদের কাছে আনুষ্ঠানিক কোনো অভিযোগ জানানো হয়নি। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2022, 06:29 PM
Updated : 18 Feb 2022, 06:29 PM

আবু ধাবি টি-টেন, বিসিএলে চার ফ্র‍্যাঞ্চাইজিকে নিয়ে কদিন আগে হওয়া লিস্ট ‘এ’ ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিপেন্ডেন্ট কাপ ও বিপিএলে ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ ওঠে মোসাদ্দেকের বিরুদ্ধে। শুরুতে সিলেট চ‍্যালেঞ্জার্সের অধিনায়ক ছিলেন তরুণ এই অফ স্পিনিং অলরাউন্ডার। পরে রবি বোপারার কাছে নেতৃত্ব হারান তিনি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার বিপিএলের ফাইনাল শেষে গণমাধ‍্যমের মুখোমুখি হন নাজমুল হাসান। সেখানে তিনি ফিক্সিং নিয়ে এক প্রশ্নের জবাবে বলেন, অভিযোগ পেলে তদন্ত হবে।

“তদন্ত হওয়ার আগে কোনো অভিযোগ তো থাকতে হবে কিংবা কিছু তো জানতে হবে। প্রথম কথা হচ্ছে আমাদের কাছে এমন কোনো তথ‍্য নেই। আর এটা আমাদেরও দেখার ব‍্যাপার নয়। এটা দেখার জন‍্য আমাদের দুর্নীতি বিরোধী ইউনিট-আকসু আছে, আইসিসিরও আকসু আছে। কোথাও থেকে আমাদের কাছে কোনো কিছু আসেনি। কাজেই যেই জিনিস আসে নাই সেই জিনিস নিয়ে….।”

“আমাদের সমস‍্যা হচ্ছে কি, আমরা নিজেরাই আমাদের বদনাম করি, এটাই হলো আমাদের সমস‍্যা। বিপিএল বলেন আর অন‍্য যাই বলেন। অন‍্য সব দেশে কিন্তু ওরা খারাপ হলেও বলে না। খালি প্রশংসাই শুনি।”