সাকিবের কাণ্ডে ফরচুন বরিশালকে বিসিবির নোটিস

তিন জন বললেন তিন কথা। তখনই জাগে সংশয়, সাকিব আল হাসানের আসলে কি হয়েছে? শেষ পর্যন্ত জানা যায়, কিছুই হয়নি তার। একটি বিজ্ঞাপনের কাজে অংশ নিতে বিপিএল ফাইনালের আগের দিন ট্রফির সঙ্গে দুই অধিনায়কের ফটোসেশনে ছিলেন না সাকিব। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2022, 06:12 PM
Updated : 19 Feb 2022, 02:56 AM

এই ঘটনায় তার দল ফরচুন বরিশালকে শুক্রবার কারণ দর্শাতে বলেছে বিসিবি, শিরোপা নির্ধারণী ম‍্যাচ শেষে একটি সংবাদ সম্মেলনে জানিয়েছেন বোর্ড প্রধান নাজমুল হাসান।

“বিসিবির তত্ত্বাবধানে যতগুলো টুর্নামেন্ট বা সিরিজ হয়েছে সেখানে কাউকে কোনো ছাড় দেওয়া হয়নি। এবারের টুর্নামেন্টের দায়িত্ব দেওয়া হয়েছিল ফ্র‍্যাঞ্চাইজিদের। আমি মনে করি, এই ঘটনায় (কারণ দর্শানোর নোটিস পাঠানো উচিত), এখনই আমাকে নিশ্চিত করা হয়েছে, ফ্র‍্যাঞ্চাইজিকে কারণ দর্শাতে নোটিশ পাঠানো হয়েছে আজকে, যে জৈব সুরক্ষা বলয় ভেঙে বাইরে গেল কীভাবে?”

সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান সঙ্গে ছিলেন বিপিএল প্রধান শেষ সোহেল ও সদস‍্য সচিব ইসমাইল হায়দার মল্লিকও। তারাই নাজমুল হাসানকে নিশ্চিত করেন, চিঠি দেওয়া হয়েছে বিপিএলের রানার্সআপদের।

নাজমুল হাসান বললেও এবার সুরক্ষা বলয় ছিল না, ছিল ম‍্যানেজড ইভেন্ট এনভায়রনমেন্ট (এমইই)। সাকিব কেন সেটা ভেঙেছেন জানতে চায় বিসিবি। নাজমুল হাসান বললেন, টুর্নামেন্ট শেষ হলেও এর রেশ টানতে হবে ফ্র‍্যাঞ্চাইজিকে। 

“আমরা প্রতিটা ফ্র‍্যাঞ্চাইজিকে একটা নির্দেশনা দিয়েছিলাম যে, কীভাবে জৈব সুরক্ষা বলয়টা মেনে চলতে হবে। তাই এটা যে ভাঙা হয়েছে, এর জন‍্য একটা কারণ দর্শাতে বলা হয়েছে। এখানে ফ্র‍্যাঞ্চাইজির দায় বেশি। এটা কোনোভাবেই গ্রহণযোগ‍্য না।”

ফরচুন বরিশালের ম‍্যানেজার সাব্বির খান বলেছিলেন, পেটের পীড়ার জন‍্য আসেননি সাকিব। তার অনুপস্থিতে ফটোসেশনে থাকা নুরুল হাসান সোহান বলেছিলেন, সাকিব হয়তো জিমে আছেন।

বরিশালের অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে কোচ খালেদ মাহমুদ সুজন বলেছিলেন, সাকিব বলছিল তার ভালো লাগছে না, এই জন‍্য আসেনি। আর দল থেকেও তাকে অনুশীলনে না থাকার অনুমতি দেওয়া হয়।