উস্টারশায়ারে ওয়েডের বদলি আজহার আলি

যে দলের বিপক্ষে সেঞ্চুরি করে কাউন্টি ক্রিকেটে অভিষেক, এবার সেই দলের হয়েই খেলবেন আজহার আলি। আগামী ইংলিশ গ্রীষ্মে উস্টারশায়ারের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যান। ম্যাথু ওয়েড নিজেকে সরিয়ে নেওয়ায় বদলি হিসেবে আজহারকে নিয়েছে উস্টার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2022, 04:56 AM
Updated : 18 Feb 2022, 08:28 AM

উস্টারের হয়ে এ বছর সব সংস্করণেই খেলার চুক্তি ছিল ওয়েডের। কিন্তু কদিন আগে আইপিএলের মেগা নিলামে অস্ট্রেলিয়ান এই কিপার-ব্যাটসম্যানকে ২ কোটি ৪০ লাখ রুপিতে দলে নেয় গুজরাট টাইটান্স। এরপর কাউন্টি থেকে সরে দাঁড়ান ওয়েড।

আজহারকে কাউন্টি চ্যাম্পিয়নশিপের পুরো ১৪ ম্যাচের জন্যই পাচ্ছে উস্টার। এবারের আগে ২০১৮ থেকে ২০২১ পর্যন্ত তিন দফায় সমারসেটের হয়ে কাউন্টিতে খেলেন তিনি। কাউন্টিতে অভিষেকে ২০১৮ সালে উস্টারের বিপক্ষে তাদের মাঠেই খেলেছিলেন ১২৫ রানের ইনিংস।

সবমিলিয়ে কাউন্টিতে অবশ্য আজহারের রেকর্ড খুব সমৃদ্ধ নয়। সমারসেটের হয়ে ২০ ম্যাচ খেলে সেঞ্চুরি ওই একটিই। মোট ৯৭৮ রান করেছেন ২৮.৭৬ গড়ে। নতুন দলের হয়ে এবার নতুন কিছুর সুযোগ পাচ্ছেন ৩৭ বছর বয়সী ব্যাটসম্যান।

পাকিস্তানের হয়ে ৯১ টেস্ট খেলেছেন আজহার। তার ১৮ সেঞ্চুরির মধ্যে আছে একটি ট্রিপল সেঞ্চুরিও। প্রায় এক যুগের ক্যারিয়ারে ৬ হাজার ৭২১ রান করেছেন ৪২.৫৩ গড়ে। পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছেন ৯ টেস্ট ও ৩১ ওয়ানডেতে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক