পাকিস্তান সফরে নেই নিসার

অভিষেক টেস্টের সঙ্গে আরেকটি টেস্ট সহসাই যোগ করতে পারছেন না মাইকেল নিসার। ঘরোয়া ক্রিকেটে চোট পেয়ে পাকিস্তান সফরের অস্ট্রেলিয়া টেস্ট দল থেকে ছিটকে গেলেন এই পেসার। তার জায়গায় বদলি হিসেবে সুযোগ পেলেন মার্ক স্টেকেটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2022, 06:56 AM
Updated : 16 Feb 2022, 08:27 AM

সম্প্রতি অ্যাশেজে দীর্ঘ প্রতিক্ষিত টেস্ট ক্যাপ মাথায় তুলতে পারেন নিসার। ইংল্যান্ডের বিপক্ষে অ্যাডিলেইড টেস্ট দিয়ে পা রাখেন টেস্ট ক্রিকেটে। অভিষেকে দুটি উইকেট নেন, ব্যাট হাতে কার্যকর একটি ইনিংসও খেলেন। তবে এরপর আর সুযোগ হয়নি।

সাইড স্ট্রেইনের কারণে সুযোগটা হচ্ছে না পাকিস্তান সফরেও। শেফিল্ড শিল্ডে কুইন্সল্যান্ডের হয়ে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে ম্যাচের ইনিংস বিরতিতে গা গরমের সময় শরীরের এক পাশে টান লাগে তার। পরে চেষ্টা করেন বোলিং করতে। কিন্তু দুটি ডেলিভারি করার পরই মাঠ ছাড়েন ব্যথায়। এখন তাকে ছাড়তে হচ্ছে টেস্ট স্কোয়াডও।

সুযোগ পেলেন স্টেকেটি।

বদলি হিসেবে সুযোগ পাওয়া স্টেকেটি কুইন্সল্যান্ডে নিসারের বোলিং জুটির সঙ্গী। শেফিল্ড শিল্ডে এবার এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি বোলার স্টেকেটি। ৫ ম্যাচে তার শিকার ২৯টি। সবশেষ ম্যাচেই তিনি নিয়েছেন ৮ উইকেট।

২৮ বছর বয়সী পেসার আগেও সুযোগ পেয়েছেন টেস্ট স্কোয়াডে। তবে ব্যাগি গ্রিন এখনও মাথায় তোলার সৌভাগ্য হয়নি তার। ৫১টি প্রথম শ্রেণির ম্যাচে উইকেট নিয়েছেন ১৮২টি।

২৪ বছর পর এবার পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু ৪ মার্চ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক