কোহলির বার্তা পেয়ে খুব খুশি দু প্লেসি

আন্তর্জাতিক ক্রিকেট কিংবা আইপিএলে তারা একে অন্যের মুখোমুখি হয়েছেন অনেকবার। তবে সতীর্থ হিসেবে খেলা হয়নি কখনও। এই প্রথম বিরাট কোহলির সঙ্গে একই দলে খেলার সুযোগ তৈরি হয়েছে ফাফ দু প্লেসির সামনে। আসছে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরে সাবেক ভারতীয় অধিনায়কের সঙ্গে খেলতে যেন তর সইছে না এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2022, 04:27 PM
Updated : 15 Feb 2022, 07:05 PM

আইপিএলের মেগা নিলামে গত রোববার ৭ কোটি রুপিতে দু প্লেসিকে দলে টানে বেঙ্গালোর। ভারতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটিতে এতদিন শুধু চেন্নাই সুপার কিংসের হয়েই খেলেছেন তিনি। দলটির সঙ্গে ১১ বছরের সম্পর্ক শেষে এবার পেয়েছেন নতুন ঠিকানা।

কোহলি বেঙ্গালোরের হয়ে খেলছেন ২০০৮ সাল থেকে। ২০১৩ সালে পান দলটির নেতৃত্ব। গত আসর শেষে অধিনায়কত্ব ছাড়েন তিনি।

বর্তমানে বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলছেন দু প্লেসি। সোমবার ‘রেভস্পোর্টজ’ ইউটিউব চ্যানেলে আলাপচারিতায় সাবেক দক্ষিণ আফ্রিকান অধিনায়ক জানান, বেঙ্গালোর তাকে দলে নেওয়ার পরই স্বাগত জানান কোহলি।

“দল পাওয়ার পরই বিরাটের কাছ থেকে একটি বার্তা পেয়েছি, আমাকে দলে স্বাগত জানিয়েছে সে, খুব ভালো লেগেছে। গত কয়েক বছর ধরে আমার ও বিরাটের মধ্যে সম্পর্কটা বেশ ভালো। আমরা একে অপরের বিপক্ষে অনেক প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেছি, বিশেষ করে আন্তর্জাতিক ক্রিকেটে, যখন আমি অধিনায়ক ছিলাম এবং সে ভারতের অধিনায়ক ছিল।”

কোহলির বিপক্ষে এবার যে আর খেলতে হচ্ছে না, সেটা ভেবে খুশি ৩৭ বছর বয়সী দু প্লেসি।

“আমরা দুজনেই লড়াকু মানসিকতার, তাই তার বিপক্ষে খেলতে না হলেই ভালো হবে। কারণ, কেউ আমাকে আউট করার পর বিরাট আমার পাশ দিয়ে যাচ্ছে এবং কানের পাশে চিৎকার করে কিছু বলছে- মাঠের এই দৃশ্যটা আমি খুব অপছন্দ করি।”

“তারপরও গত দুই বছরে আমরা প্রায়ই কথা বলেছি। আমার জন্য বিশ্বের সেরা ক্রিকেটারদের একজনের সঙ্গে খেলার দারুণ একটি সুযোগ হতে চলেছে। এজন্য আমি মুখিয়ে আছি।”

নিলামের আগে বেঙ্গালোর ধরে রাখে কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল ও মোহাম্মদ সিরাজকে। নিলাম থেকে দু প্লেসি ছাড়াও তারা বড় অঙ্কে দলে টানে ভানিন্দু হাসারাঙ্গা ও হার্শাল প্যাটেলকে। দুজনেরই মূল্য ১০ কোটি ৭৫ লাখ রুপি।

দলটিতে অধিনায়কের পদ এখনও খালি। সেই শূন্য পদের লড়াইয়ে দু প্লেসিও থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।