নতুন ভূমিকায় ক্রিকেটে পেইন

অনির্দিষ্ট সময়ের জন্য বিরতিতে যাওয়া টিম পেইন আবারও ফিরেছেন মাঠে। তবে খেলোয়াড় হিসেবে নয়। তাসমানিয়ার কোচিং স্টাফে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2022, 11:45 AM
Updated : 15 Feb 2022, 11:59 AM

গত কয়েক মাসে পেইনের জীবনে ঘটে গেছে অনেক কিছু। চার বছরের পুরনো বিতর্কিত কিছু টেক্সট ম্যাসেজ সামনে আসায় গত নভেম্বরে তিনি ছেড়ে দেন অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব। ওই মাসেই পরে ঘোষণা দেন ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতিতে যাওয়ার।

দুই মাস যেতেই আবারও ক্রিকেটের আঙিনায় ফিরলেন ৩৭ বছর বয়সী পেইন। তবে এবার খেলতে নয়, ক্রিকেটারদের সহায়তা করার জন্য। তাসমানিয়ার অন্তর্বর্তীকালীন প্রধান কোচ আলি ডি উইন্টার সংবাদ মাধ্যমকে মঙ্গলবার বলেন, এখনও খেলায় ফেরার জন্য অনুশীলন শুরু করেননি পেইন।

“সে দারুণ করছে। আমাদের সঙ্গে কোচিংয়ে যোগ দিয়েছে। (খেলায় ফিরতে) কোনো অনুশীলন করেনি। তবে দলের সঙ্গে তাকে পাওয়াটা দারুণ। আমার মনে হয়, মনোযোগ অন্যদিকে সরাতে আমাদের সঙ্গে কিছু সময় কাটানো তার দারুণ কাজে আসবে। আমাদের তরুণ ক্রিকেটারদের সঙ্গে ভালো কাজ করছে সে।”

“নিজের ক্রিকেট নিয়ে বর্তমানে সে যে অবস্থায় আছে, আমার মনে হয় না সে দূর ভবিষ‍্যৎ নিয়ে এখনও ভেবেছে। আমার মনে হয়, সে এখন স্রেফ আমাদের সঙ্গে পুনরায় যোগ দেওয়াটা উপভোগ করছে এবং পরিবারকে সময় দেওয়ার দিকে মনোযোগ দিচ্ছে।”

গত নভেম্বরের শেষ দিকে তাসমানিয়ার দ্বিতীয় একাদশের হয়ে একটি ম্যাচ খেলেছিলেন পেইন। এরপর যখন অ্যাশেজের জন্য নিজেকে প্রস্তুত করছিলেন তিনি, তখনই সামনে আসে ‘যৌন হেনস্থার’ সেই ঘটনা।