এবার ওয়াশিংটনকে হারাল ভারত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে একের পর এক ক্রিকেটার হারাচ্ছে ভারত। লোকেশ রাহুল, আকসার প্যাটেলের পর এবার ওয়াশিংটন সুন্দরকেও পাচ্ছে না দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2022, 10:38 AM
Updated : 15 Feb 2022, 12:04 PM

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই মঙ্গলবার বিবৃতিতে জানিয়েছে,হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন ওয়াশিংটন। এই অফ স্পিনিং অলরাউন্ডারের জায়গায় দলে ডাকা হয়েছে কুলদিপ যাদবকে।

গত শুক্রবার ক্যারিবিয়ানদের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে টান লাগে ওয়াশিংটনের। সেই চোট তাকে ছিটকে দিল টি-টোয়েন্টি সিরিজের দল থেকে। ভারতের হয়ে ৩১ টি-টোয়েন্টি খেলা ওয়াশিংটন এই সংস্করণে সবশেষ ম্যাচ খেলেছেন গত মার্চে, ইংল্যান্ডের বিপক্ষে।

গত কয়েক মাস ধরেই চোট ও অসুস্থতার সঙ্গে লড়াই চলছে ওয়াশিংটনের। সংযুক্ত আরব আমিরাতে হওয়া গত আইপিএলের দ্বিতীয়ভাগে আঙ্গুলের চোটের কারণে খেলতে পারেননি তিনি।

ঘরোয়া ৫০ ওভারের প্রতিযোগিতা বিজয় হাজারে ট্রফি দিয়ে এরপর মাঠে ফেরেন ২২ বছর বয়সী এই ক্রিকেটার। তামিল নাড়ুকে ফাইনালে উঠতে অবদান রাখেন ব্যাট-বল হাতে।

এরপর করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে তার শরীরে। এতে তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা পিছিয়ে যায়। গত জানুয়ারিতে হওয়া দক্ষিণ আফ্রিকার সফরের ওয়ানডে দলে ছিলেন তিনি। কিন্তু কোভিড-১৯ এর থাবায় যেতে পারেননি দলের সঙ্গে।

সম্পূর্ণ সুস্থ হয়ে ওয়াশিংটন ফেরেন ঘরের মাঠে চলমান ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। খেলেন তিনটি ওয়ানডে। যেখানে ১৮.৭৫ গড় ও ওভারপ্রতি ৪.১৬ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। দুই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে করেন ২৪ ও ৩৩ রান।

ওয়ানডে দলে ছিলেন তার জায়গায় দলে আসা কুলদিপ। প্রায় এক বছর পর ভারতের হয়ে টি-টোয়েন্টিতে মাঠে নামার সুযোগ তার সামনে। এই সংস্করণে ২৩ ম্যাচের সবশেষটি বাঁহাতি এই রিস্ট স্পিনার খেলেন গত জুলাইয়ে।

এর আগে ক্যারিবিয়ানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন রাহুল। টপ অর্ডার এই ব্যাটসম্যানও হ্যামট্রিংয়ের সমস্যায় ভুগছেন। আর আকসার কোভিড-১৯ এর ধকল থেকে পুরোপুরি সেরে ওঠার পথে আছেন।

বুধবার থেকে শুরু দুই দলের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ ১৮ ও ২০ ফেব্রুয়ারি।

ভারতের টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, ভেঙ্কাটেশ আইয়ার, দিপক চাহার, কুলদিপ যাদব, শার্দুল ঠাকুর, রবি বিষ্ণই, মোহাম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আভেশ খান, যুজবেন্দ্র চেহেল, দিপক হুডা ও রুতুরাজ গায়কোয়াড়।