ম্যাচের আগে হাসারাঙ্গাকে হারাল শ্রীলঙ্কা

সিরিজে টিকে থাকতে বিকল্প নেই জয়ের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বড় ধাক্কা এলো শ্রীলঙ্কার জন্য। অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের ঠিক আগে কোভিড পজিটিভ হওয়ায় লড়াই থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার ভানিন্দু হাসারাঙ্গা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2022, 06:38 AM
Updated : 15 Feb 2022, 06:38 AM

প্রথম দুই টি-টোয়েন্টিতে হেরে যাওয়া লঙ্কানরা মঙ্গলবার ক্যানবেরায় মাঠে নামবে সিরিজে টিকে থাকার লড়াইয়ে। ম্যাচের আগে সকালে শ্রীলঙ্কা ক্রিকেট টুইটারে জানায়, নিয়মিত র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় পজিটিভ হয়েছেন হাসারাঙ্গা।

কোভিড প্রটোকল মেনে এখন আইসোলেশনে আছেন এই অলরাউন্ডার। অন্তত সাত দিন আইসোলেশনে থাকতে হবে তাকে। সিরিজই তাই শেষ হয়ে গেল তার।

অস্ট্রেলিয়া সফরে এই নিয়ে শ্রীলঙ্কার তিনজন ক্রিকেটার কোভিড পজিটিভ হলেন। হাসারাঙ্গার আগে আক্রান্ত হন কুসল মেন্ডিস ও বিনুরা ফার্নান্দো। সিরিজ থেকে ছিটকে গেছেন বাঁহাতি পেসার বিনুরাও। মেন্ডিসের সাত দিনের আইসোলেশন অবশ্য শেষ। তৃতীয় ম্যাচে তাকে পেতে পারে শ্রীলঙ্কা।  

তবে হাসারাঙ্গার না থাকা লঙ্কানদের সম্ভাবনায় বড় চোট। প্রথম দুই ম্যাচে ৫ উইকেট নিয়েছেন তিনি। দুর্দান্ত লেগ স্পিন ও আগ্রাসী ব্যাটিং মিলিয়ে সীমিত ওভারের ক্রিকেটে এখন শ্রীলঙ্কান ক্রিকেটের উজ্জ্বলতম তরুণ প্রতিভা তিনি। দুদিন আগেই আইপিএলের নিলামে ঝড় তুলেছেন তিনি। টেবিলের তুমুল লড়াইয়ের পর তাকে ১০ কোটি ৭৫ লাখ রুপিতে দলে নিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর।