নাঈম শেখ বাদ পড়লেন যে কারণে

কখনও কখনও নিজেকে ফিরে পাওয়ার জন্য আড়ালে যাওয়া জরুরি। ফিরে আসার জন্য অনেক সময় প্রয়োজন দূরে যাওয়া। মোহাম্মদ নাঈম শেখের ক্ষেত্রে সেই দাওয়াই কাজে লাগাতে চান নির্বাচকরা। মানসিক চাপ থেকে মুক্তি পেয়ে এই ব্যাটসম্যান তরতাজা হয়ে ফিরবেন বলে আশা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2022, 05:18 AM
Updated : 15 Feb 2022, 05:18 AM

চলতি বিপিএলে হতাশাজনক ব্যাটিং দিয়ে এমনিতেই আলোচনায় ছিলেন নাঈম। এবার যোগ হয়েছে ওয়ানডে দল থেকে বাদ পড়াও। যদিও সবশেষ ২ বছরে বাংলাদেশের হয়ে স্রেফ ২টি ওয়ানডে খেলতে পেরেছেন তিনি। ২০২০ সালে অভিষেক ওয়ানডেতে ব্যাটিংয়ের সুযোগই পাননি। গত বছর মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে একটি ম্যাচে সুযোগ পেয়ে আউট হয়ে যান ১ রান করে।

এরপর এই সংস্করণে কোনো ধরনের ম্যাচ খেলার সুযোগ তার হয়নি। বাংলাদেশের সবশেষ ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকলেও ম্যাচ খেলতে পারেননি। এবার আফগানিস্তানের বিপক্ষে সিরিজ থেকে বাদ পড়লেন আগের সিরিজে ম্যাচ না খেলেই।

বাদ পড়ার প্রক্রিয়া নিয়ে তাই প্রশ্ন ওঠা অস্বাভাবিক নয়। কিন্তু সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে তার ব্যাটিংয়ে ও শরীরী ভাষায় দুর্দশার ছাপ এতটাই প্রবল যে, ওয়ানডে দল থেকে বাদ পড়া নিয়েও বিস্ময় খুব একটা জাগছে না। প্রধান নির্বাচকের ব্যাখ্যাতেও পরিষ্কার, নাঈমকে কিছুদিন মুক্ত থাকার অবকাশ দিতে চান তারা।

“একজন ক্রিকেটারের যদি ধারাবাহিক ফর্ম না থাকে, তাহলে মেন্টালি ডিপ্রেসড থাকে। সেই হিসেবে আমি মনে করি যে, ওভারকাম করার সুযোগ দেওয়া উচিত। চাঙা হয়ে আবার ফিরে আসুক। ও কখনও আমাদের নজরের বাইরে নেই। আমাদের পুলের মধ্যেই থাকবে। আশা করি, ও খুব সহজেই দলে ফিরে আসবে।”